অতিরিক্ত যাত্রী পরিবহন করায় দেশ ট্রাভেলসকে জরিমানা

  • 246
    Shares

নিজস্ব প্রতিবেদক : 

করোনাকালে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ১০হাজার টাকা জরিমানা করেন।

তিনি ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  আইইডিসিআরে চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে রাত পৌনে ১১টায় দেশ ট্রাভেলসের একটি কোচে চড়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। কিন্তু সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করবে। সে হিসেবে দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮জন যাত্রী থাকার কথা। কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে বাসটিতে ৩০জন যাত্রী পরিবহন করা হয়। অথচ সরকারের নির্ধারিত ৬০শতাংশ হারে বাসের ভাড়াও আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে।

এঘটনার পর ডা. সৈকত এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করলে বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট রোডের জাজকো ট্রেডিংয়ে নকল কেএন-৯৫ মাস্ক কিনে প্রতারিত হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েটের অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার। বৃহস্পতিবার এ অভিযোগের শুনানি শেষে জাজকো ট্রেডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দুটি অভিযোগের জরিমানার টাকার ২৫শতাংশ আইন অনুযায়ী অভিযোগকারীকে দেয়া হয়েছে।


  • 246
    Shares
শর্টলিংকঃ