ইউনিভার্সাল২৪নিউজ অসংকোচে সত্য প্রকাশ করবে : হাসান আজিজুল হক


নিজস্ব প্রতিবেদক:

হাসান আজিজুল হক বলেন, `আজকে যে পোর্টালটির উদ্বোধন করা হলো। তার নামকরণে কর্তৃপক্ষ সাহসের পরিচয় দিয়েছে। কারণ, ইউনিভার্সালের বাংলা অর্থ দাঁড়ায় সার্বজনীন বা বিশ্বব্যাপী। যাতে পৃথিবীর সকল মানুষের কথা বলা হয়েছে। তাই নামকরণের সাথে পোর্টালটির চেতনায় সবার কথা বলা আছে। তাই ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজ অসংকোচে সত্য কথা প্রকাশ করবে’।

কেক কেটে ইউনিভার্সাল ২৪ নিউজের উদ্বোধন করেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক

প্রকৃতির দুয়ারে কড়া নাড়ছে পহেলা বৈশাখ। আর মাত্র কয়েক ঘণ্টা পরই বর্ষবরণের আয়োজনে মেতে উঠবে বাঙালি। ঠিক এমন আনন্দঘন মুহুর্তে `সত্য প্রকাশে অদম্য’-এই শ্লোগানে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করলো অনলাইন নিউজ পোর্টাল ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজ ডট কম। শনিবার দুপুরে রাজশাহী নগরীর একটি  রেস্টুরেন্টে পোর্টালটির উদ্বোধন করেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

মঞ্চে অতিথিবৃন্দ

এসময়  হাসান আজিজুল হক বলেন, `আজকে যে পোর্টালটির উদ্বোধন করা হলো। তার নামকরণে কর্তৃপক্ষ সাহসের পরিচয় দিয়েছে। কারণ, ইউনিভার্সালের বাংলা অর্থ দাঁড়ায় সার্বজনীন বা বিশ্বব্যাপী। যাতে পৃথিবীর সকল মানুষের কথা বলা হয়েছে। তাই নামকরণের সাথে পোর্টালটির চেতনায় সবার কথা বলা আছে। অনলাইন পত্রিকাগুলো অনেক সময় পাগলা কুকুরের মতো হয়ে যায়। সাথে সাথে ঘুরে তারপর একটু সামনে গেলেই পিছন থেকে এসে কামড় দেয়। তার মানে নিজের স্বার্থ সিদ্ধি না হলেই ক্ষতি করার চেষ্টা করে। তবে এখন বেশির ভাগ গণমাধ্যমই ক্ষমতাসীনদের অনুকূলে চলছে। কারণ ক্ষমতায় যারা আছেন, তাদের তোষণ করলেই প্রতিষ্ঠান টিকবে। তবে এভাবে গণমাধ্যমের উদ্দেশ্য কখনো সফল হয় না। তাই ইউনিভার্সাল টোয়েন্টিফোর অসংকোচে সত্য কথা প্রকাশ করবে’।

হাসান আজিজুল হকের হাতে শুভেচ্ছা উপহার তুলে দিচ্ছেন প্রকাশক এমএ আমিন

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের সম্পাদক জিয়াউল গনি সেলিম। উপদেষ্টা সম্পাদক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মামুন অর রশিদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবীব অপু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শরীফ সুমন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের প্রকাশক এমএ আমিন ও চাঁপাইনবাবগঞ্জের নিজস্ব প্রতিবেদক তারেক রহমান।

ইউনিভার্সাল ২৪ এর নিজস্ব প্রতিবেদক তারেক রহমানের হাতে পরিচয়পত্র তুলে দিচ্ছেন হাসান আজিজুল হক

অনুষ্ঠানে ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের উপদেষ্টা সম্পাদক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, অনলাইন নিউজপোর্টালের সংখ্যা এক রকম হু হু করে বাড়ছে। কিন্তু এখন পর্যন্ত অনলাইন নীতিমালা চূড়ান্ত হয় নি। ফলে কিছু কিছু অনলাইন সমাজের জন্য ক্ষতিকর ও ভূয়া সংবাদ পরিবেশন করে হিট হওয়ার চেষ্টা করছে। কিন্তু ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজ তা কখনোই করবে না। শতভাগ সত্য সংবাদই প্রকাশ করবে। গণমাধ্যমের মানদণ্ডে এটি একটি আদর্শ অনলাইন পোর্টাল হবে।

অনুষ্ঠানে উপস্থিত দর্শকবৃন্দ

ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের প্রকাশক এমএ আমিন বলেন,  ‘এই অনলাইনের মাধ্যমে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে চাই। চারিদিকে নেতিবাচক সংবাদের ভীড়ে আমরা সকলক্ষেত্রে যেসব সাফল্য আছে তা তুলে ধরতে চাই’।

পরে কেক কেটে ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ইউনিভার্সাল টোয়েন্টিফোর নিউজের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

 


শর্টলিংকঃ