ইবি শিক্ষক সমিতির সভাপতি কাজী আখতার, সম্পাদক মোস্তাফিজুর


ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে আওয়ামীপন্থী শিক্ষক প্যানেল থেকে অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক পদে বিএনপি-জামায়াতপন্থী প্যানেলের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন।

রোববার সকাল ৯ টা থেকে বেলা দেড়টা পর্যন্ত অনুষদ ভবনের ৪২৭ নম্বর রুমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়৷ ভোট গণনা শেষে রাত সাড়ে ৮টায় ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মোর্শেদ।

আওয়ামীপন্থী থেক দুটি ও বিএনপি-জামায়াতপন্থী থেকে একটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। এছাড়াও স্বতন্ত্র থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একটি প্যানেল নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩৯৬ জন। নির্বাচন কমিশনের তথ্য মতে মোট ৩৪৬ জন শিক্ষক ভোটাধিকার প্রদান করেন। এর মধ্যে প্রকৃত ভোট ছিল ৩৪৪ টি।

সভাপতি পদে ড. কাজী আখতার হোসেন সর্বোচ্চ ১২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াতপন্থী প্যানেলের ড. তোজাম্মেল হোসাইন পেয়েছেন ৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ড. মোস্তাফিজুর রহমান পেয়েছেন ১৪৬ ভোট। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীপন্থী প্যানেলের ড. মাহবুবর রহমান পেয়েছেন ১৪১ ভোট। নির্বাচনে আওয়ামীপন্থীরা মোট ১০ টি এবং বিএনপি-জামায়াতপন্থীরা ৫ টি পদে বিজয়ী হয়।

বিভিন্ন পদে বিজয়ী অন্যরা হলেন সহ-সভাপতি ড. মেহের আলী (১৪৫), যুগ্ম সম্পাদক ড. মিজানুর রহমান (১২৭), কোষাধ্যক্ষ ড. সেলিনা নাসরিন (১২৩), সদস্য ড. পরেশ চন্দ্র বর্মণ (১৩৮), ড. রেজওয়ানুল ইসলাম, ড. এটিএম মিজানুর রহমান (১৩৬), আব্দুল্লাহ আল মাসুদ (১৩৩), ড. আনিচুর রহমান (১৩১), ড. এস এম মোস্তফা কামাল (১২৮), ড. আতিকুর রহমান (১২৪), ড. রশিদুজ্জামান (১২৪), ড. সাইদুর রহমান (১২৩) ও ড. নূরুন নাহার (১২২)।


শর্টলিংকঃ