উন্নত স্বাস্থ্যসেবার প্রতিশ্রুতি নিয়ে চালু রাজশাহী সিটি হাসপাতাল

  • 110
    Shares

 নিজস্ব প্রতিবেদক :

নতুন আঙ্গিকে আধুনিক চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্য নিয়ে রাজশাহী সিটি হাসপাতালের উদ্বোধন করা হয়েছে।মঙ্গলবার বেলা ১১টায়  সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন হাসপাতালটির উদ্বোধন করেন।

এসময় মেয়র লিটন বলেন, রাজশাহীতে সিটি হাসপাতাল নতুন রূপে তৃণমূলে পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে বলে আশা করি। এই হাসপাতালে রোগিরা উন্নত চিকিৎসার আশায় আসবে। সিটি কর্পোরেশনের সীমাবদ্ধতার কারণে চিকিৎসা সেবা দেয়া সম্ভব হয়নি। এরআগে রোগি আসতো কিন্তু পুরোপুরি চিকিৎসা সেবা দেয়া যাচ্ছিলো না। এজন্য বেসরকারি প্রতিষ্ঠান সেলট্রনের সুনাম ও দক্ষতা দেখে চুক্তি করা হয়েছে।

সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন এর সভাপত্বিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ন কবির, অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট নজরুল ইসলাম ও বোয়ালিয়া জোনের পুলিশের ডিসি আমির জাফর।

উল্লেখ্য, রাজশাহী সিটি হাসপাতালের চিকিৎসা সেবা নতুন আঙ্গিকে ও আধুনিক পদ্ধতিতে যেসব সেবা দেয়া হবে সেগুলো পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মাধ্যমে দেখানো হয়। রাজশাহী সিটি হাসপাতালের আধুনিকায়নের উপর ভিডিও পেজেন্টেশন দেখানো হয়।পরে অতিথিরা ফিতা কেটে হাসপাতালের উদ্বোধন করেন।

রাজশাহী সিটি হাসপাতালে সেলট্রন স্বল্পমূল্যে ও আন্তর্জাতিক মানের যেসব সেবা দেয়া হবে-জরায়ু ক্যান্সার পরীক্ষা, থ্রি ডি আল্ট্রাসোনোগ্রাম, নরমাল ডেলিভারি, সিজারিয়ান ডেলিভারি, এপেন্ডিসাইটিস সার্জাারি, ১২ চ্যানেল ই.সি.জি, সার্জারি, পিত্তথলী সার্জারি, হল্টার মনিটরিং, রক্ত পরীক্ষা, হার্টের মনিটরিং, ইটিটি, ইকো, হার্নিয়া, টনসিল, সিস্ট ও এক্সরে। এছাড়া সিটি হাসপাতালে ৯টি বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হবে-গাইনী, কিডনি, দন্ত, মেডিসিন, ডায়াবেটিক, শিশু, চর্ম ও যৌন, হৃদরোগ।


  • 110
    Shares
শর্টলিংকঃ