গণমাধ্যমকর্মীদের নামে মিথ্যাচারের ঘটনায় আরইউজে’র উদ্বেগ

  • 1
    Share

সংবাদ বিজ্ঞপ্তি  :
রাজশাহীর একজন আওয়ামী লীগ নেতার নামে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দুইজন গণমাধ্যমকর্মীর নামে মিথ্যাচার করা হচ্ছে। যা খুবই উদ্বেগজনক। এর আগে নিজস্ব পেজ ব্যবহার করে ওই আওয়ামী লীগ নেতা ও তার সহযোগিরা এমন অপকর্ম চালিয়েছেন। এখন আমরা দেখছি যে, জামায়াত-বিএনপির পেজ ব্যবহার করে অপপ্রচার করা হচ্ছে। যেখানে দুজন সাংবাদিক সম্পর্কে এমন তথ্য দেয়া হয়েছে, যা কাল্পনিক।

আমরা লক্ষ্য করছি যে, আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টুর মালিকানাধীন ও বদরুল হাসান লিটন সম্পাদিত পদ্মাটাইমসে প্রকাশিত মানববন্ধন বিষয়ক সংবাদেও দুজন গণমাধ্যকর্মীকে নিয়ে মিথ্যাচার করা হয়েছে। সেখানে দুজন সংবাদকর্মীর নাম উল্লেখ করে যা বলা হয়েছে, তা নজিরবিহীন ও অপ্রত্যাশিত। সংবাদ প্রকাশে কেউ সংক্ষুব্ধ হলে তার জন্য আইনি পথ খোলা আছে। প্রতিবাদ, লিগ্যাল নোটিশ, প্রেস কাউন্সিল কিংবা মানহানির মামলা- সব প্রক্রিয়াতেই যাওয়া সম্ভব। কিন্তু এই আওয়ামী লীগ নেতা ও তার সহযোগিরা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কেবল দুই সাংবাদিকের সম্মানহানি করেননি বরং সব গণমাধ্যমকর্মীকে হেয় করেছেন।

আরইউজে নেতৃবৃন্দ মনে করে, আজিজুল আলম বেন্টু ও তার সহযোগিদের এই উদ্দেশ্য সুদূরপ্রসারি। তারা এভাবে গণমাধ্যমের প্রকৃত কর্মীদের কণ্ঠরোধ করার ষড়যন্ত্র করছে। যাতে আগামীতে অন্যরা ভীত হয়ে তার অন্যায় কর্মকাণ্ডের প্রতিবাদে সংবাদ না করেন। এমন তৎপরতা রুখতে গণমাধ্যমকর্মীদের ঐক্যবব্ধ হওয়ার বিকল্প নেই। আর এই তৎপরতা বন্ধ না হলে শিগগিরই আইনি প্রক্রিয়া নেয়া হবে।


  • 1
    Share
শর্টলিংকঃ