চাঁপাইয়ে ফেনসিডিল মামলায় চারজনের ৫ বছর করে কারাদণ্ড

  • 11
    Shares

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে ৯৪৪ বোতল ফেনসিডিল পাচারের অভিযোগে দায়েরকৃত মামলায় চারজনকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড,৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৮ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের ষ্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক লিয়াকত আলী মোল্লা আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হল-সদর উপজেলার চরমোহনপুর এলাাকার সাদেকুল ইসলামের ছেলে জিয়াউর রহমান (৩৮),একই এলাকার মৃত.হাবিবুর রহমানের ছেলে মো.মান্নান(৫০),তেররশিয়া গ্রামের রসুল মোহম্মদের ছেলে আজাহার হক সিপার(৩৫) ও জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা চৈমন্ডলের গ্রামের মুনসুর আলীর ছেলে মো.রশিদ(৩৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফেরদৌস আলম ডলার জানান, ২০০৯ সালের ৮’অক্টোবর ভোররাতে সদর উপজেলার চরগ্রাম সাহেরের ঘাট এলাকায় র‌্যাব-৫ রাজশাহী’র অভিযানে ৯৪৪ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার হন দন্ডিতরা। এঘটনায় ওইদিনই সদর থানায় মামলা করেন র‌্যাবের তৎকালীন ডিএডি সাহাব উদ্দিন। মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন র‌্যাব-৫ উপপরিদর্শক(এসআই) মোকসেদুল রহমান ২০১০সালের ১২ জানুয়ারী আদালতে ৭ জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন।

৬ জনের সাক্ষ্য,প্রমাণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত চার জনকে দোষি সাব্যস্ত করে সাজার আদেশ দেন। মামলার একজন আসামী মামলা চলাকালে মৃত্যুবরণ করেন ও দু’জনকে আদালত বেকসুর খালাস দেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড.নজরুল ইসলাম।


  • 11
    Shares
শর্টলিংকঃ