জিনাব্রির জোড়া গোলে ফাইনালে বায়ার্ন

  • 5
    Shares

ইউএনভি ডেস্ক:

মাঠের লড়াইয়ে প্রশংসা পাবে অলিম্পিক লিওঁ। বুধবার রাতে ফাইনালের দৌড়ে আক্রমণাত্মক ফুটবলে ভালোই লড়াই করেছে দলটি। কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতায় তাদের কপালে শুধু হতাশাই জুটেছে।


অলিম্পিক লিওঁকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের টিকিট নিশ্চিত করল জার্মানির শক্তিশালী দল বায়ার্ন মিউনিখ। এ নিয়ে ১১তমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠল বায়ার্ন। শিরোপার স্বাদ পেতে এখনমাত্র ফরাসি ক্লাব পিএসজির বিপক্ষে লড়তে হবে তাদের।

বুধবার দ্বিতীয় সেমিফাইনালে খেলতে নেমে ফেভারিটদের বিপক্ষে দারুণ শুরু করেছিল লিওঁ। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। কাউন্টার অ্যাটাকে বায়ার্নের ডি-বক্সে ঢুকে পড়েন ডাচ ফরোয়ার্ড মেমফিস ডিপাই। গোলরক্ষক মানুয়েল নয়ারকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। তার জোরালো শট গোলবার থেকে দূর দিয়ে চলে যায়।

একই ঘটনার পুনাবৃত্তি ঘটে প্রথম ১৭ মিনিটে। কার্ল তোকো অ্যাকাম্বি বল কাটিয়ে মিউনিখের রক্ষণ ভাঙলেও তা গোলে পরিণত করতে পারেননি। গোলরক্ষক নয়ারকে ফাঁকি দিতে পারলেও ফিনিশিংয়ের ব্যর্থতায় গোলের দেখা পায়নি।

অথচ পরের মিনিটেই লিড নেয় বায়ার্ন, যা ছিল তাদের প্রথম সুযোগ। ১৮তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে বুলেট গতির এক শটকে গোলে পরিণত করেন সের্গে জিনাব্রি। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে এ জার্মান মিডফিল্ডার।

বাঁ দিক থেকে ইভান পেরিসিচের গোলমুখে বাড়ানো পাস পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি লেভানডোভস্কি, গোলরক্ষক অঁতনি লোপেজও পারেননি বল হাতে জমাতে। অনায়াসে জালে বল পাঠান জিনাব্রি। এবারের চ্যাম্পিয়নস লিগে ৯ ম্যাচে এটি তার নবম গোল।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০তে পিছিয়ে বিরতিতে যায় লিওঁ। দ্বিতীয়ার্ধে নেমেই বেশ কয়েকটি ভালো আক্রমণ চালায় লিওঁ। বায়ার্নের রক্ষণ দুর্বলতাকে কাজে লাগিয়ে বেশ কয়েকটি সুযোগও তৈরি করেছিল। কিন্তু সেই ফিনিশিং ব্যর্থতায় গোলের দেখা পাচ্ছিল না দলটি।

৫৮তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে আবার ব্যর্থ তোকো অ্যাকাম্বি। এবার তার শট রুখে দেন বায়ার্ন গোলরক্ষক নয়ার।

ম্যাচের শেষভাগে এসে আরও এক গোল পেয়ে যায় বায়ার্ন।৮৮তম মিনিটে সেট পিস থেকে বক্সের মধ্যে বল পেয়ে লাফিয়ে ওঠে দারুণ এক হেডে গোল করেন পোলিশ স্ট্রাইকার লেভানডোভস্কি। এটি আসরে তার ১৫তম গোল।

বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের বড় জয় নিয়েই ফাইনালের টিকিট নিশ্চিত করে বায়ার্ন। আগামী রোববার ইউরোপসেরার লড়াইয়ে ফাইনালে নেইমার-এমবাপ্পেদের বিপক্ষে মাঠে নামবে হান্স ফ্লিকের দল।

তথ্যসূত্র: গোল ডট কম


  • 5
    Shares
শর্টলিংকঃ