তামিমকে ছুটি দিয়ে বিপাকে নির্বাচকরা!


বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর শ্রীলংকা সিরিজেও একই হাল। সাম্প্রতিক অফ ফর্মে থাকা দেশসেরা ওপেনার তামিম ইকবাল ছন্দে ফেরার মন্ত্র খুঁজতেই হয়ত অবকাশ যাপনের চিন্তা থেকে ছুটি নিয়েছেন।

আগামী অক্টোবর-নভেম্বরে আফগানিস্তান সিরিজ ও ত্রিদেশীয় সিরিজে তামিম ইকবালকে পাওয়া যাবে না। তাকে ছুটি দিয়ে বিপাকে পড়েছেন জাতীয় দলের নির্বাচকরা। তামিমের বিকল্প খুঁজতে হচ্ছে তাদের।

এর আগে গত বছর অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ে সিরিজ এবং ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না বাঁহাতি এই ওপেনার। তামিমের অনুপস্থিতিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েছিলেন ফজলে রাব্বি আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে সাদমান ইসলাম। ফজলে রাব্বি ব্যর্থ হলেও সাদমান কিছুটা প্রমাণ করেছেন।

এবার তামিমের পরিবর্তে কে আসছেন! এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ওর জায়গায় কাকে নেব সেটি এখনও ঠিক করিনি। কন্ডিশনিং ক্যাম্প শুরু হোক। সবার ফিটনেস দেখি। আমরা গতবার হোম সিরিজে তাকে ছাড়া খেলেছিলাম। এবারও হয়তো নতুন কাউকে দেখতে পারি। এবার কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেসের ওপর ভীষণ গুরুত্ব দেয়া হবে। অনুশীলন ক্যাম্প দেখে তার পর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ