নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ


ইউএনভি ডেস্ক:

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার ইংল্যান্ডের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হচ্ছে ভারত-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় খেলাটি শুরু হবে।বিশ্বকাপের গ্রুপ পর্বে অসাধারণ খেলে নয় ম্যাচে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে সেরা দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

অন্যদিকে প্রথম দিকে একটানা জিতলেও শেষ দিকে রীতিমতো হেরে সেমির স্বপ্নে দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল নিউজিল্যান্ড। অবশেষে সেই দুশ্চিন্তা কাটিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে কেন উইলিয়ামসনের দলটি।বিশ্বকাপের সবশেষ আসরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে রানার্স-আপ হওয়া নিউজিল্যান্ড প্রথমবার বিশ্বকাপ শিরোপা ঘরে তোলার জন্য মুখিয়ে আছে।

ভারতকে ২০১১ সালের বিশ্বকাপ ট্রফি উপহার দেয়া মহেন্দ্র সিং ধোনির জন্য এই বিশ্বকাপ জিততে চান বিরাট কোহলিরা। বিশ্বকাপে ধোনির শেষ ম্যাচ হওয়ায় তার জন্যই সেরাটা উজার করে দিতে চান রোহিত শর্মারা।

দুই দল এর আগে ওয়ানডে ক্রিকেটে ১০৬ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সাক্ষাতে ভারত ৫৫ ম্যাচে জয় পায়। আর নিউজিল্যান্ড ৪৫ ম্যাচে জয় পায়। একটি ম্যাচ টাই আর পাঁচটিতে কোনো ফল হয়নি।

ভারতের সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, রিশব প্যান্ট, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও জসপ্রীত বুমরাহ।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ