পল্লী বিদ্যুতে দুই হাজার পদে নিয়োগ

  • 7
    Shares

চাকরি ডেস্ক:

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বাের্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে লাইনত্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদে ২ হাজার জনকে নিয়োগ দেয়া হবে। শুধু পুরুষরা পদটিতে আবেদন করতে পারবেন।

পদের নাম: লাইনত্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক)  পদসংখ্যা: ২,০০০ টি। তবে পদসংখ্যা কম বেশি হতে পারে। বয়স: ১ এপ্রিল ২০১৯ তারিখে বয়স ১৮ থেকে ২২ বছর এর মধ্যে হতে হবে। তবে মিটার রিডার কাম ম্যাসেঞ্জারদের লাইনক্রু হিসেবে নিয়ােগের ক্ষেত্রে বয়স ২৫ পর্যন্ত শিথিলযোগ্য।

শিক্ষাগত যােগ্যতা: এসএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএসহ উত্তীর্ণ হতে হবে। বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ প্রার্থীদের প্রাধান্য দেয়া হবে।

শারীরিক যােগ্যতা: শারীরিক উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ন্যূনতম ১১০ পাউন্ড এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ন্যনতম ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ন্যনতম ৩২ ইঞ্চি হতে হবে। ৭ মিনিটে ১ মাইল মিনি-ম্যারাথন দৌড় দিতে এবং প্যারালাল বার-এ বিরতিহীনভাবে পর পর ন্যূনতম ৫ বার বুক পর্যন্ত উঠা-নামায় সক্ষম হতে হবে।

প্রার্থীকে অবশ্যই সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। দৈহিক পরিশ্রম করার সদিচ্ছা ও স্বাভাবিক প্রবণতা, কঠোর পরিশ্রমসহ বৈদ্যুতিক খুঁটি ও স্থাপনায় উঠানামায় সক্ষমতা থাকতে হবে। বেতন: সর্বসাকুল্যে ২৫,০০০ টাকা

শারীরিক বাছাই পরীক্ষা: আগামী ২৩ এপ্রিল সকাল ৯টায় সারাদেশে একযোগে শারীরিক পরীক্ষা নেয়া হবে। প্রত্যেক জেলার প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত পল্লী বিদ্যুত সমিতি অফিসে পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে।


  • 7
    Shares
শর্টলিংকঃ