পাবনায় প্রাইভেট ক্লিনিকেই ছুটছেন ডেঙ্গু রোগীরা

  • 24
    Shares

কলিট তালুকদার, পাবনা :
পাবনায় দিনদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। প্রতিদিনই পাবনা জেনারেল হাসপাতালে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। হাসপাতালে ডেঙ্গু সনাক্তের পর্যাপ্ত কিটস না থাকায় ব্যক্তিমালিকানাধীন ডায়াগনস্টিক সেন্টারে ভীড় করছেন রোগীরা। আর ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতামূলত ও পরিস্কার পরিচ্ছন্ন অভিযান চালাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল ও পুলিশ প্রশাসন।

পাবনা জেনারেল হাসপাতাল সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় পাবনা জেনারেল হাসপাতালে ৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আর ভর্তি আছে ৩৩ জন। হাসপাতাল সূত্র আরো জানায়, গত ২৩ জুলাই থেকে ৪ আগস্ট রোববার দুপুর পর্যন্ত ৭৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নেন।

পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, অনেকেই আতংকিত হয়ে ডেঙ্গু পরীক্ষার জন্য হাসপাতালগুলোতে ভীড় জমাচ্ছেন। কিটস স্বল্পতার কারণে সবারই ডেঙ্গু সনাক্ত করা সম্ভব হচ্ছে না। তারপরও এ জেলার মানুষ যাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে ক্ষতিগ্রস্ত না হন সে ব্যাপারে জেলা স্বাস্থ্য বিভাগ কঠোর অবস্থানে রয়েছে।

জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ রঞ্জন কুমার দত্ত বলেন, আমাদের হাতে ডেঙ্গু পরীক্ষার কোন সরঞ্জাম ছিল না। ইতোমধ্যে হাতে পেয়েছি। চিকিৎসা সেবা প্রত্যাশীদের সেবা দেওয়া শুরু হয়েছে। কিডস স্বল্পতা রয়েছে। তবুও হাসপাতালে এসে কোন রোগী ফেরত যাবেন না। সহকারী পরিচালক বলেন, এ হাসপাতালে ইতোমধ্যে ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। নেয়া হয়েছে বাড়তি নজরদারী।

এদিকে ডেঙ্গু মোকাবেলায় রোববার সকালে পাবনা জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ লাইস মাঠসহ বিভিন্ন স্থান পরিস্কার পরিচ্ছন্ন অভিযান করে। আর জনসচেতনতা সৃষ্টি ও বিভিন্ন স্থান পরিস্কার পরিচ্ছন্নতা কর্যক্রমে মাঠে রয়েছে আওয়ামী লীগ,যুবলীগ ও বিএনপির নেতা কর্মীরা।


  • 24
    Shares
শর্টলিংকঃ