প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করলেন রাসিক কাউন্সিলর

  • 6
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সহায়তায় ১৯নং ওয়ার্ডের ৭০০ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শিরোইল কলোনি সার গোডাউনে সামাজিক দূরত্ব মেনে ৭০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

এ সময় কাউন্সিলর সুমন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় নগরপিতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে ও আমার ব্যক্তিগত উদ্যোগে ১৯ নং ওয়ার্ডবাসীর মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত রয়েছে। মেয়রের সহযোগিতায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এই ওয়ার্ডে অদ্যাবধি ২৬০০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। মেয়র মহোদয় ও আওয়ামী লীগের পক্ষ থেকে ২২০০ জন, কাউন্সিলর হিসেবে স্থানীয় সহযোগীতায় ব্যক্তিগত উদ্যোগে ৪৮৫০ জন, ব্যুরো বাংলাদেশের সহযোগিতায় ৫৫০ জন, সেনাবাহিনীর মাধ্যমে ১৫০ জনকে ত্রান দেওয়া হয়েছে।

সরকারের পক্ষ থেকে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাভোগী ৮৫০ জন অগ্রিম ভাতা পেয়েছেন। নতুন প্রতিবন্ধীরা ৯০০০ টাকা করে ১০৫ জন এবং বয়স্কভাতা ভোগী ৫৫ জন ৬০০০ করে টাকা পেয়েছেন। মেয়রের বিশেষ ব্যবস্থায় ২১৯৭ জন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র মানবিক সহায়তায় ২৫০০ টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে গ্রহণ করেছেন, যা চলমান আছে। সকলেই তালিকাভুক্ত পর্যায়ক্রমে পাবেন। ওএমএস কার্ড ৬০০ জন পেয়েছেন, যারা ১০ টাকা কেজি চাল ও ১৮ টাকা কেজি আটা কিনতে পারবেন।

আরও পড়তে পারেন  পত্নীতলায় ১৪ বিজিবি’র ত্রাণ বিতরণ

সুমন আরো জানান, প্রতিনিয়ত ১৯ নং ওয়ার্ড কে সুরক্ষিত রাখার জন্য পরিস্কার পরিচ্ছন্নতা অব্যাহত আছে,জীবাণুনাষক স্প্রে করা হচ্ছে। সকল মসজিদ গুলোতে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা গুরুত্বপূর্ন স্থানে বেসিন স্থাপন, সচেতনতায় মাইকিং লিফলেট প্রচার,মাস্ক সানিটাইজার, সাবান, ওষুধ বিতরণ করা হয়েছে। মেয়রের লিটনের নির্দেশনায় ওয়ার্ড কমিটি গঠন এবং সকলের সাথে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনা হচ্ছে।

শুক্রবার বিকালে সংরক্ষিত জোন-৭ কাউন্সিলর উম্মে সালমা বুলবুলির সরকারি সহযোগীতা ২০০ জন এবং কাউন্সিলর সুমনের সরকারী সাহায্য ১৫০ জন সহ মোট ৩৫০ জনকে ছোটবনগ্রাম ঈদগাহ ময়দানে ১০ কেজি করে চাল বিতরণ করা হবে।

চাল বিতরণকালে উপস্থিত ছিলেন জোন-৭ সংরক্ষিত কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি, মহানগর আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন, ১৯ নং ওয়ার্ড (দঃ) সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা এমরান আলী, জোৎস্না আরা,নজরুল ইসলাম নজু, এরফান আলী শাহিন, এনএস আই ফিল্ড অফিসার মীর্জা ফরিদ,সিটিএসবি র সাইফুল ইসলাম,চন্দ্রিমা থানার এএস আই আনোয়ারসহ সঙ্গীয় ফোর্স।


  • 6
    Shares
শর্টলিংকঃ