বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রামেবিতে আলোচনা সভা

  • 38
    Shares

প্রেস বিজ্ঞপ্তি :

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসুচির  উদ্বোধন ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের কনফারেন্স রুমেএ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব বলেন, মুক্তিযুদ্ধের ৯ মাস জুড়েই পাকিস্তানি কারাগারে বন্দি ছিলেন স্বাধীনতার এই মহানায়ক। কারাগার থেকে মুক্ত হয়ে লন্ডন এবং ভারত হয়ে স্বাধীন বাংলার মাটিতে পা রাখেন তিনি। ১৯৭২ সালের ১০ই জানুয়ারি সদ্য বিজয়ী বাংলাদেশের লাখো মানুষের অপেক্ষা। কখন আসবেন নেতা, কখন দেখা মিলবে স্বাধীনতার স্বপ্ন নায়কের। তিনি আসলেন আবেগে আপ্লুত হলো বাঙালি জাতি। ৭৫’ এর ১৫ আগস্টে খুনিরা ব্যক্তি মুজিবকে হত্যা করতে পারলেও, পারেনি হিমালয়সম বক্তিত্ব্য বঙ্গবন্ধুকে নি:শেষ করতে।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা.আনোয়ারুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা। এরআগে সকালে  সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 


  • 38
    Shares
শর্টলিংকঃ