বস্ত্র ও পাটমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত নন

  • 25
    Shares

ইউএনভি ডেস্ক:

হাসপাতালে চিকিৎসাধীন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী করোনাভাইরাসে আক্রান্ত নন বলে জানিয়েছেন সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন মন্ত্রীর অসুস্থতা নিয়ে গুঞ্জন ওঠে তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

এর প্রেক্ষাপটে বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, ‘বস্ত্র ও পাটমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত নন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানতে পেরেছি, তিনি অন্য অসুস্থতা নিয়ে সেখানে ভর্তি হয়েছেন।’

মন্ত্রীর অসুস্থতার ধরন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিচালক বলেন, ‘২২৯-ই নামের যে ভাইরাসের কথা বলা হচ্ছে, যেটিতে মন্ত্রী আক্রান্ত হয়েছেন। সেটি সাধারণ সর্দি জ্বরের ভাইরাস। এই ভাইরাস আমাদের দেশে সবসময় আছে। এটিকে সাধারণ সর্দি জ্বর বা কমন ফ্লু কিংবা কমন কোল্ডও বলা হয়।’

এই ভাইরাসের জন্য পৃথক কোনো চিকিৎসা কিংবা আইসোলেশনের ব্যবস্থা করার প্রয়োজন নেই জানিয়ে তিনি বলেন, এটি নিয়ে আতঙ্কিত বা বিভ্রান্ত হওয়ার কিছু নেই।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈকত হালদার জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে গত বুধবার থেকে মন্ত্রী ভর্তি আছেন। এর দুই দিন আগে তিনি রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসা নেন। বর্তমানে তিনি সুস্থ।

এর আগে জানুয়ারি মাসেও শ্বাসতন্ত্রের সমস্যা নিয়ে সিঙ্গাপুর গিয়ে চিকিৎসা নিয়েছিলেন। সে সময় তার দপ্তর থেকে মন্ত্রী নিউমোনিয়ায় আক্রান্ত বলে জানানো হয়েছিল।

সিঙ্গাপুরের করোনা আক্রান্ত বাংলাদেশিদের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে পরিচালক বলেন, সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন ৫ জনের মধ্যে একজন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। তিনি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। আইসিইউতে চিকিৎসাধীন ব্যক্তির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। উহান থেকে আসা ২৩ বাংলাদেশি ভারতের দিল্লি শহর থেকে ৪০ মাইল দূরে কোয়ারেন্টাইনে আছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও হাইকমিশন তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এছাড়া বিদেশে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি বলে তিনি জানান।

দেশে এখন পর্যন্ত আক্রান্ত কাউকে পাওয়া যায়নি জানিয়ে ডা. ফ্লোরা বলেন, সন্দেহভাজন ৮৪ জনের নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।

আরও পড়তে পারেন পাপিয়ার ঘনিষ্ঠরা বিপাকে, ডাকা হবে জিজ্ঞাসাবাদে


  • 25
    Shares
শর্টলিংকঃ