বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহতাব উদ্দিন আর নেই

  • 309
    Shares

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর  বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক ও লেখক  মাহতাব উদ্দিন আর নেই।  আজ সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন

তিনি মুক্তিযোদ্ধাদের বিভিন্ন গ্রুপ এবং গেরিলা যুদ্ধের নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধের পর তিনি মুক্তিযুদ্ধে গবেষণা করেন এবং দরিদ্র মুক্তিযোদ্ধাদের সমর্থন প্রদান করেন।

নব্বই দশকে তিনি সাপ্তাহিক গণখবরের সম্পাদক হিসেবে কাজ করেন। এতে মহান মুক্তিযুদ্ধের নায়কদের অসাধারণ গল্প প্রকাশ কর হয়। তিনি মুক্তিযুদ্ধ চর্চাকেন্দ্র প্রতিষ্ঠা করেন এবং মুক্তিযুদ্ধে গবেষণা পত্রিকা ও বই রচনা করেন।

মাহতাব উদ্দিন মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের মাসিক বরাদ্দ প্রত্যাখ্যান করে বলেছিলেন যে, তিনি দেশপ্রেম বিক্রি করতে পারছেন না। বেশ কয়েক বছর ধরে তিনি স্থানীয় দৈনিক লাল গোলাপের সম্পাদক ছিলেন। তিনি মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতিও ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তিনি বাংলা সাহিত্যে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এদিকে, বিশিষ্ট সাংবাদিক মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক।

এছাড়া , রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও অধুনালুপ্ত সাপ্তাহিত গণখবর এর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মাহতাব উদ্দিনের মৃত্যুতে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ গভীর শোক  প্রকাশ করেছেন।

শোক বার্তায় সাংবাদিক মাহতাব উদ্দিনের আত্মা শান্তি ও মাগফিরাত কামনা করা হয়।


  • 309
    Shares
শর্টলিংকঃ