Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ভারতীয় ভিসা পেতে এজেন্ট না ধরার আহ্বান


নিজস্ব প্রতিবেদক :

ভারতীয় ভিসা  পেতে কোনো এজেন্ট বা প্রতারকদের কাছে না যাওয়ার আহ্বান জানিয়েছেন  রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। তিনি বলেন,  অনেকেই বিভিন্ন এজেন্ট নামধারীদের কাছে গিয়ে টাকা ও সময় নষ্ট করছেন। নিজেই সঠিক তথ্য ও কাগজপত্রসহ আবেদন করলেই ভিসা পাওয়া যাবে। রবিবার সকালে রাজশাহী ভারতীয় ভিসা সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে  তিনি এ তথ্য জানান।

সঞ্জীব কুমার ভাটি বলেন, আগের চেয়ে বাংলাদেশীদের জন্য ভিসা প্রাপ্তি সহজ করা হয়েছে। আগের বছর (২০১৮ সালে) রাজশাহী থেকে মোট ১ লক্ষ ৯০ হাজার ভিসা প্রদান কার হয়। চলতি বছরে ৩০ শতাংশ বেড়ে তা দাঁড়িয়েছে আড়াই লাখে। এরমধ্যে প্রায় ৪০শতাংশই মেডিকেল ভিসা।

তিনি আরও বলেন, সামনে মুজিব বর্ষ আসছে। এটি নিয়ে আমরা রাজশাহীতে একটি যৌথ সিনেমা প্রদর্শনী ও খাদ্যমেলার আয়োজন করা হবে। এর মাধ্যমে ভারত-বাংলাদেশের মধ্যে নিজেদের সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরালো হবে।অনুষ্ঠানে আড়াই লাখ নম্বর ভিসাটি মাসুমা আকতারের হাতে তুলে দেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটি।

এসময় উপস্থিত ছিলেন ভারতীয় সেকেন্ড সেক্রেটারি ব্রিজদেও প্রসাদ, স্টেট ব্যাংক অব ইন্ডয়ার রাজশাহীর ম্যানেজার নুরুল ইসলাম প্রমুখ ।


Exit mobile version