ভারতে আটক জঙ্গি শাহিন গোদাগাড়ীর

  • 215
    Shares

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি :

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদ বাংলাদেশের (জেএমবি) ৪ সদস্যকে আটক করেছে ভারতের কোলকাতা পুলিশ। আটকৃতদের মধ্যে আল আমিন ওরফে শাহিন (২৩) রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার বুজরুক রাজারামপুর গ্রামের রিকশাচালক রফিকুল ইসলামের ছেলে।

আটক জেএমবির জঙ্গি আল আমিন ওরফে শাহিন

মঙ্গলবার (২৪ জুন) সকালে কোলকাতার শিয়ালদহ স্টেশনে পার্কিং এরিয়া থেকে মহসিন ও মামুনুর রশিদ নামে দুই বাংলাদেশী জেএমবি সদস্যকে আটক করে কোলকাতা পুলিশ। পরে ওই দুইজনের তথ্যে হাওড়া স্টেশন থেকে আল-আমিন ওরফে শাহিন ও রবিউল নামের আরেক জেএমবি সদস্যকে আটক করা হয়।

শাহিন মহিশালবাড়ী আল ইসলাহ ইসলামী একাডেমী থেকে এসএসসি ও গোদাগাড়ী কলেজ থেকে এইচএসসি পাশ করে। সে নবাবগঞ্জ সরকারি কলেজে ব্যবস্থাপনা বিভাগের অনার্স ৩য় বর্ষের ছাত্র ছিল।

শাহিনের মা শহর বানু জানান, ২০১৮ সালের জুন মাসে পুলিশ শাহিনকে আটক করতে বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ শাহিনের ছবি,মোবাইল নম্বর ও বইপত্র নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল।

বাবা রফিকুল জানান, প্রায় এক বছর পরিবারের সঙ্গে শাহিনের কোনো যোগাযোগ ছিল না।

স্থানীয়রা জানায়, ২০১৭ সালে বুজরুক রাজারামপুর গ্রামের আরেক জঙ্গি আমিজুল ইসলাম রনি পুলিশের ওপর হামলা চালায়। পরে সে বন্দুকযুদ্ধে নিহত হয়। এই আমিজুল ইসলাম রনির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল শাহিনের।

এ প্রসঙ্গে গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, আল আমিন ওরফে শাহিনকে আটক করতে পুলিশ তার বাড়িতে কয়েকবার অভিযান চালিয়েছে। তবে তাকে পাওয়া যায়নি।


  • 215
    Shares
শর্টলিংকঃ