ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ১৩ বাংলাদেশি


ইউএনভি ডেস্ক:

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরেছেন নারী-শিশুসহ ১৩ বাংলাদেশি নাগরিক। রোববার (২৩ জুন) রাত ১০টার দিতে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে তারা দেশে ফেরেন।   ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্টে তাদের হস্তান্তর করে। 

ফেরত আসারা হলেন- বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার আমজাদ তালুকদারের ছেলে রফিক তালুকদার (৫৩) ও তার ছেলে মামুন তালুকদার (২৫), একই জেলার মোল্লারহাট উপজেলার সালেক শিকদারের ছেলে নাজমুল শিকদার (৩৮), খুলনা রূপসার আক্কাস ভূঁইয়ার ছেলে রাজু  ভূঁইয়া (২৫), একই থানার আব্দুল আজিমের মেয়ে আফসানা আক্তার (২৩), তার ছেলে আমিন (৬) ও মেয়ে ফাতিমা (৪), একই থানার নজরুল শেখের ছেলে ওমর ফারুক শেখ (২৬), খুলনা সদরের আল আমিন হাওলাদারের মেয়ে মরিয়ম আক্তার (২৩), নড়াইল জেলার কালিয়া উপজেলার আফজাল মোল্যার ছেলে আব্দুস সাত্তার (৫০), খাগড়াছড়ি জেলার মাটিরাঙার শামছুর শেখের মেয়ে ফাতেমা (২৮), পিরোজপুর জেলার মঠবাড়িয়ার আল আমিন হাওলাদারের ছেলে ফাহিম হাওলাদার (২) ও মাহীম হাওলাদার (৪)।

বেনাপোল ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) আজহারুল ইসলাম বলেন, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা নারী-শিশুসহ ১৩ বাংলাদেশিকে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে রাতেই বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি মানবাধিকার সংস্থা গ্রহণ করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

শর্টলিংকঃ