সৃষ্টি হিউম্যানের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে যুক্তরাজ্যে সভা

  • 44
    Shares

নিজস্ব প্রতিবেদক :

মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান আনোয়ার-ই- তাসলিমা’র বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত মূলক ও মিথ্যা ‘মামলা’ প্রত্যাহারের দাবিতে সংস্থার যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে শান্তিপূর্ণ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ আগস্ট সন্ধ্যায় লন্ডনের স্থানীয় একটি হলরুমে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সংস্থার যুক্তরাজ্য শাখার সভাপতি আশিকুল ইসলাম আশিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা রতনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা ও যুক্তরাজ্য আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী।

এ সময় বক্তারা শোকাবহ ১৫ আগস্টের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ২১ আগস্ট হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তির দাবি জানান। ইউনিভার্সেল হাসপাতালে অপচিকিৎসায় রোগী মৃত্যু ও তাদের দুর্নীতির মুখোশ উন্মোচন করায় সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা’র বিরুদ্ধে হাসপাতালের দায়ের করা ষড়যন্ত্রমূলক ‘মামলা’ দ্রুত প্রত্যাহার দাবি জানান। এ ব্যাপারে প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

সভায় বিশেষ অতিথি হয়ে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আ’লীগের দপ্তর সম্পাদক শাহ শামীম আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ, যুক্তরাজ্য আইনজীবী পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, সংস্থার সহ সভাপতি কবির উদ্দিন হায়দার, সহ সভাপতি লাভলু লস্কর, লন্ডন মহানগর আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলু, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খান, আ’লীগ নেতা আঙ্গুর আলম, হুমায়ুন কবির, হাজি ইরফান আলী, সংস্থার সহ-সভাপতি রুজি বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ উল্লাহ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসাইন মজলিশ তালুকদার, অর্থ সম্পাদক দিলবর আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গুলজার আহমেদ, সংস্থার আইনবিষয়ক সম্পাদিকা ব্যারিস্টার কানিজ ফাতেমা কান্তা, মহিলা সম্পাদিকা সকি খাতুন, হেলাল আহমেদ, মোহাম্মদ আলিম উদ্দিন, মিজানুর রহমান, আবুল হোসাইন, সাইদুর রহমান, ইমরান আহমেদ, ফয়সল আহমেদ, রায়হান উদ্দিন, সুমন আহমেদ, পারভেজ মিয়া স্বপন আহমেদ, টিপু আহমেদ প্রমুখ।

সবশেষে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির যুক্তরাজ্য কমিটির সভাপতি আশিকুল ইসলাম আশিক এর ধন্যবাদ বক্তব্যের মাধ্যমে প্রতিবাদ সভা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


  • 44
    Shares
শর্টলিংকঃ