রাজশাহীতে দেড় হাজার নারী-পুরুষের যোগব্যায়াম

  • 153
    Shares

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে এক সাথে যোগ ব্যায়াম করলেন প্রায় দেড় হাজার নারী-পুরুষ। পঞ্চম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে রোববার রাজশাহী কলেজ মাঠে এ আয়োজন করে ভারতীয় সহকারী হাইকমিশন। কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ নানা বয়সী মানুষের অংশগ্রহণে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অনুষ্ঠান চলে।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যোগ ব্যায়াম উপভোগ করেন। এর আগে শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, এমন আয়োজন রাজশাহীর জন্য বিরল ঘটনা। মেয়র প্রতিদিন ভোরে সবাইকে যোগ ব্যায়াম করার আহ্বান জানান।

শুভেচ্ছা বক্তব্য দেন রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। এছাড়াও বক্তব্য দেন বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

গেল বছরের ২ অক্টোবর থেকে এ বছরের ২ অক্টোবর পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এর অংশ হিসেবেই রাজশাহী কলেজ মাঠে যোগ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যোগ দিবস নিরামিষ খাদ্য উৎসবেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নিরামিষ খাবার উপভোগের সুযোগ পান। যারা প্রথম যান তাদের দেয়া হয় আকর্ষণীয় যোগ টি-শার্ট।

ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী কলেজ, এনা গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসহ কয়েকটি প্রতিষ্ঠান আয়োজনে সহযোগিতা করে। অনুষ্ঠানের শুরুতেই যোগ ব্যায়াম নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ধারণকৃত বার্তা শোনানো হয়।


  • 153
    Shares
শর্টলিংকঃ