রাজশাহীতে ‘করোনামুক্ত’ ঘোষণার পরদিনই মৃত্যু

  • 112
    Shares

নিজস্ব প্রতিবেদক : 

করোনামুক্ত ঘোষণার পর দিনই রাজশাহীর চারঘাটে মনসুর রহমান (৩০) নামে একব্যক্তি মারা গেছেন। দ্বিতীয়বার নমুনা পরীক্ষা না করেই রোববার তাকে সুস্থ  বলা হয়েছিল। কিন্তু সোমবার সকালে মারা গেছেন তিনি।তবে ইউএনও সৈয়দা সামিরা বলছেন, মনসুর রহমান হৃদরোগী ছিলেন। সে কারণেই তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করতে বলা হয়েছে।

Rajshahi Corona

মৃত মনসুর রহমানের বাড়ি চারঘাটের ঝিকড়া গ্রামে। সোমবার সকালে বাড়িতেই মারা গেছেন তিনি। আগের দিন রোববার উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে করোনামুক্ত ঘোষণা দিয়ে বাড়ি থেকে বের হওয়ার অনুমতি দিয়েছিল।দ্বিতীয়বার তার নমুনায় পরীক্ষা করা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সামিরা জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আছে কারও শরীরে যদি করোনার উপসর্গ না থাকে তবে একটা নির্দিষ্ট সময় পর তাকে করোনামুক্ত বলা যাবে। সে অনুযায়ী রোববার চিকিৎসকরা মনসুরকে বলেছিলেন, চাইলে তিনি এখন বাড়ি থেকে বের হতে পারবেন। তবে দ্বিতীয়বার নমুনা পরীক্ষা হয়নি বলেও নিশ্চিত করেছেন তিনি।

মনসুর রহমান পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়িচালক হিসেবে কাজ করতেন। ঈদের ছুটিতে বাড়ি এসেছিলেন তিনি। ছুটি শেষে যোগদানের জন্য রূপপুর গেলে কর্তৃপক্ষ করোনা নেগেটিভ সনদ  দেখতে চায়।  অগত্যা তিনি রাজশাহী ফিরে গত ৬জুন নমুনা দিয়েছিলেন পরীক্ষার জন্য। এতেই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে তার কোনো উপসর্গ ছিল না।

নিয়ম অনুযায়ী, করোনা শনাক্তের  ১৪দিন পরে দ্বিতীয়বার নমুনা পরীক্ষার কথা।  তবে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক ইউনিভার্সাল২৪নিউজকে বলেন, মনসুরের দ্বিতীয়বার করোনা টেস্টের সময় হয়েছিল। কিন্তু করোনা ল্যাবে নমুনার চাপ থাকার কারণে তার টেস্ট করানো যায় নি।

Print Friendly, PDF & Email

  • 112
    Shares
শর্টলিংকঃ