Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবি ছাত্রীকে ফেসবুক পেজে হয়রানি, থানায় অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রীকে নিয়ে ফেসবুক পেজে হয়রানিমূলক পোস্ট দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী ছাত্রী। শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানায় ওই ছাত্রী নিজে সাধারণ ডায়েরি (জিডি) করেন। অভিযোগে তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

ভুক্তভোগী উল্লেখ করেন, গত ০৪ এপ্রিল (বুধবার দিবাগত) রাত আনুমানিক ২টার দিকে ফেসবুক গ্রুপ ‘আরইউ ক্রাশ অ্যান্ড হেট কনফেশনস’ (ইংরেজি অদ্য অক্ষর) তার নাম, বিভাগ, শিক্ষাবর্ষ ও ছবিসহ একটি আপত্তিকর ছবি পোস্ট করা হয়।

সেখানে তাকে নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন এবং হয়রানিমূলক তথ্য প্রকাশ করে সম্মানহানির চেষ্টা করা হয়। ওই পেজে ম্যাসেজ করে পোস্ট সরাতে বললেও তারা তা করেনি।

ভুক্তভোগী ছাত্রী বলেন, আমাকে নিয়ে খুবই ঘৃণিত একটি পোস্ট করা হয়েছে। লজ্জায় রুম থেকে বের হতে পারছি না। অনেকে ম্যাসেজ করে বা ফোন দিয়ে ঘটনা সম্পর্কে জানতে চাইছে। সেজন্য লজ্জায় তাদের ফোনও রিসিভ করতে পারছি না।

তিনি আরও বলেন, মানসিকভাবে খুবই ভেঙে পড়েছি। এজন্য আইনের শরণাপন্ন হয়েছি। যাতে করে আমার মতো অন্য কোনো মেয়েকে এমন সমস্যায় পড়তে না হয়।

আরও পড়ুন: যৌন নিপীড়নের হাতিয়ার রাবির ‘ক্রাশ-কনফেশন’ পেজ!

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ভুক্তভোগী আমার সাথে দেখা করে অভিযোগ দেন। বিষয়টি আমি পুলিশকে জানালে, তারা থানায় অভিযোগ দিতে বলেন। এজন্য তাকে থানায় অভিযোগ করতে বলেছি। কর্তৃপক্ষ এ বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করবে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ‘ওই ছাত্রীর অভিযোগ আমলে নিয়ে দ্রুত তদন্ত শুরু করা হবে। প্রমাণ পাওয়া গেছে ওই পেজের অ্যাডমিন এবং পোস্টদাতার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’


Exit mobile version