সাবান কিনতে বাধ্য করায় ২০ হাজার টাকা জরিমানা

  • 156
    Shares

নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী নগরীতে স্যাভলন অ্যান্টিসেপ্টিক লিকুইডের সাথে সাবান কিনতে ক্রেতাদের বাধ্য করায় দুটি দোকানকে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার দুপুরে ভোক্তা অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফের নেতৃত্বে পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান,  এক লিটার স্যাভলন লিকুইডের সাথে মোড়কে কোন ঘোষণা ছাড়াই বাধ্যতামূলকভাবে ৬ টি স্যাভলন সাবান বিক্রির দায়ে নগরীর সাহেব বাজারের শিহাব স্টোর ও আনজুম স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে নওদাপাড়া বাজারের ফাহিম স্টোরকে  এক হাজার টাকা ও একই অভিযোগে জাকির স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া, মোড়কজাত পণ্য সর্বোচ্চ খুচরা মূল্য বিহীন করার অপরাধে রাজশাহী মহানগরীর শালবাগান বাজারের বারাকা ফ্রেশ সুপার শপকে  ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৭ অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালিত হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


  • 156
    Shares
শর্টলিংকঃ