২৫ টাকার ইনজেশনের দাম ৫০০টাকায় নেয়ায় আমানা হাসপাতালকে জরিমানা

  • 53
    Shares

নিজস্ব প্রতিবেদক : 

মাত্র ২৫টাকার ইনজেকশনের দাম ৫০০টাকায় নেয়ায় রাজশাহীর আমানা হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।বৃহস্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এই জরিমানা করে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ইউনির্ভাসাল২৪নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রাজশাহীর বাঘা উপজেলার বাসিন্দা মাইনুল হক কয়েকদিন আগে তার এক আত্মীয়ের অপারেশন করান নগরীর লক্ষ্মীপুর ঝাউতলা মোড় এলাকায় অবস্থিত বেসরকারী আমানা হাসপাতালে। এসময়  অপারেশনের রোগীর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ (Ephidin 25mg) একটি ইনজেকশনের দাম নেয় ৫০০টাকা। তিনি এক হাজার টাকা দিয়ে দুটি ইনজেকশন কিনেন।

পরে মাইনুল জানতে পারেন, হাসপাতালের বাইরের ফার্মেসিতে ওই ইনজেকশনের দাম মাত্র ২৫ টাকা করে। এনিয়ে অভিযোগ করলেও হাসপাতাল কর্তৃপক্ষ তা আমলে নেয় নি। এরপর গত সোমবার তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরই আমানা হাসপাতাল কর্তৃপক্ষকে তলব করা হয়।

জরিমানা টাকার অংশ অভিযোগকারীকে তুলে দেন সহকারী পরিচালক হাসান আল মারুফ

শুনানিতে ২৫টাকার ইনজেকশন ৫০০টাকায় বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় আমানা হাসপাতাল লিমিটেডকে ৪০হাজার টাকা জরিমানা হয়। আইন অনুযায়ী এই টাকার  মধ্যে ১০হাজার টাকা পেয়েছেন অভিযোগকারী।


  • 53
    Shares
শর্টলিংকঃ