Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

অটিস্টিক শিশুদের জন্য আলাদা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে : মেয়র লিটন


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা কার্ড ছাপানো হয় বিশেষ চাহিদাসম্পন্ন এসব শিশুর আকাঁ ছবি দিয়ে। আমি রাজশাহীতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের দেখাশোনা, আবাসন ও প্রশিক্ষণসহ সার্বিক সহযোগিতার জন্য আলাদা প্রতিষ্ঠান গড়ে তুলতে চাই। আগামী ২/৩ বছরের মধ্যেই এটি করতে পারবো বলে আশা করছি।

শুক্রবার সকালে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটি এবং আরটিভির উদ্যোগে অটিজমসহ অন্যান্য স্নায়ুবিক প্রতিবন্ধিকতা ব্যবস্থাপনা এবং স্ট্রেস ম্যানেজমেন্ট এর উপর দিনব্যাপী কর্মশালার আলোচনা পর্বে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী এবং ফাউন্ডেশন ফর উইমেন-চাইল্ড এ্যাসিসটেন্ট এর সভাপতি শাহীন আকতার রেনী।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন ইন্সপিরেশন সোসাল ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক এবং আরটিভির অটিজম সংক্রান্ত বিশেষ অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’ এর পরিচালক সৈয়দা মুনিরা ইসলাম। অটিজম ব্যবস্থাপনার উপর মূল প্রশিক্ষণ পরিচালনা করেন আন্তর্জাতিক ট্রেনার সূচনা ফাউন্ডেশনের কনসালটেন্ট ডা. নুসরাত ইয়াসমিন।


Exit mobile version