অনিশ্চয়তার মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ


ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় গেল ১৩ মার্চ থেকে নতুন ভিসা মঞ্জুর করছে না ভারত সরকার। একইভাবে অস্ট্রেলিয়াও বন্ধ করে দিয়েছে বিদেশিদের যাতায়াত।

অনিশ্চয়তার মুখে টি-টোয়েন্টি বিশ্বকাপ

বলা হচ্ছে, করোনার প্রভাব না কমলে ক্যাঙ্গারুর দেশে যাওয়া-আসার নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনিশ্চিতার মুখে পড়তে পারে। একই সঙ্গে ভারত-অস্ট্রেলিয়া দ্বিপক্ষীয় সিরিজও থমকে যেতে পারে।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২০। মারণঘাতী ভাইরাসের লাগামছাড়া প্রভাবে সেই টুর্নামেন্টের ভবিষ্যৎ প্রায় অনিশ্চিত হয়ে পড়েছে। ইতিমধ্যেই স্থগিত হয়েছে আসরের যোগ্যতা অর্জন পর্বের সব ম্যাচ।

ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় সফর করার কথা ভারতীয় দলের। দুই দলের মধ্যে ৪টি টেস্ট ম্যাচ রয়েছে। করোনার করাল গ্রাস থেকে বাঁচতে নিজ দেশে বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ করেছে অজিরা। নিষেধাজ্ঞার মেয়াদ আরও ৬ মাস বাড়তে পারে। তেমনটা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ তো বটেই, টিম ইন্ডিয়ার বিপক্ষে তাদের দ্বিপক্ষীয় সিরিজও অনিশ্চিত হয়ে পড়তে পারে।

তবে এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য করতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ততদিনে করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলে এলে পরিস্থিতি অন্যরকম হতে পারে বলে তাদের আশা। কিন্তু করোনাভাইরাসের প্রভাব কাটার সঙ্গে সঙ্গে ক্রিকেট শুরু করা কঠিন হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।তথ্যসূত্র: আনন্দবাজার/মাইখেল।


শর্টলিংকঃ