অফিসেই মাদকের আসর বসান দুর্গাপুরের সমবায় কর্মকর্তা


দুর্গাপুর প্রতিনিধি :

রাজশাহীর দুর্গাপুর উপজেলা সমবায় কর্মকর্তা কাউসার আলীর বিরুদ্ধে নিজ অফিসেই মাদক সেবনের অভিযোগ উঠেছে। শুধু তাই নয় অফিসের একজন অফিস সহায়ক ও স্থানীয় কয়েকজন যুবককে সাথে নিয়ে নিজ অফিসেই মাদকের আসর বসান তিনি।

আইন শৃংখলা বাহিনীর নজর এড়াতে সরকারি অফিস অনেকটা নিরাপদ এমনটা ভেবেই তিনি অফিসে মাদক সেবন ও মাদকের আসর বসান তিনি। এ কারনে অফিসিয়াল কাজে অনেকটা ব্যাঘাত ঘটে এবং সমিতির নিবন্ধন ও পরিদর্শন প্রতিবেদন নিতে আসা লোকজনদের পড়তে হয় বিপাকে। অনেকেই আবার দীর্ঘ দিন ঘুরেও সমিতির নিবন্ধন ও পরিদর্শন প্রতিবেদন পাননি বলেও অভিযোগে জানা গেছে। এ ব্যাপারে গত ১২ অক্টোবর সমবায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় যুগ্ন নিবন্ধক বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী লোকজন। লিখিত অভিযোগে মোট ৫২ জন ভুক্তভোগী স্বাক্ষর করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা সমবায় কর্মকর্তা কাউসার আলী দুর্গাপুরে যোগদান করার কিছুদিন পর থেকেই স্থানীয় যুবকদের সাথে নিয়ে সিন্ডিকেট গড়ে তুলেন। সিন্ডিকেট বাহিনীর সদস্যদের নিয়ে অনেক সময় তিনি নিজ চাকুরী এলাকার বাইরেও মাদক সেবন করতে যেতেন। মাদক সেবন করতে গিয়ে একাধিকবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রোষানলেও পড়েছেন। কখনও নিজেকে সরকারি কর্মকর্তা পরিচয় দিয়েছেন। আবার কখনো পালিয়ে নিজেকে রক্ষা করেছেন। এর ফলে নিজ অফিসেই মাদক সেবনের আসর বসাতে থাকেন।

স্থানীয় কয়েকজন যুবক ছাড়াও ওই আসরে অফিস সহায়ক কৌশিক কুমার দাশও ছিলেন সমবায় কর্মকর্তা কাউসার আলীর সংগী। সম্প্রতি অফিস সহায়ক কৌশিক কুমার দাশকে নানা অভিযোগে বদলী করা হয়েছে। সমবায় কর্মকর্তা কাউসার আলীকে বদলী করা হলেও অদৃশ্য কারণে বদলী আদেশ স্থগিত হয়ে যায়।

অভিযোগে ভুক্তভোগী লোকজন আরো অভিযোগ করেন, অফিসে মাদকের আসর বসানোর কারণে অফিসের নিয়ম মাফিক কাজে ব্যাঘাত সৃষ্টি হয়। অনেক সময় সমিতির নিবন্ধন ও পরিদর্শন প্রতিবেদন নিতে এসেও ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়।এমনকি দিনের পর দিন অতিবাহিত হয়ে যায় তাদের। ফলে বাধ্য হয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করে গত ১২ অক্টোবর সমবায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় যুগ্ন নিবন্ধক বরাবর লিখিত অভিযোগ করেছেন সমিতির ৫২ জন সদস্য।

এ ব্যাপারে জানতে চাইলে সমবায় কর্মকর্তা কাউসার আলী বলেন, অফিসে এ ধরনের কোন আসর বসানো হয়না। কেউ অনভিপ্রেত ভাবে আমার বিরুদ্ধে এমন অভিযোগ করে থাকতে পারে।

সমবায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় যুগ্ন নিবন্ধক আব্দুল মজিদ জানান, এ ধরনের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ইতিমধ্যে অফিসের অফিস সহায়ক কৌশিক কুমার দাশকে বদলী করা হয়েছে। অভিযোগ তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে কাউসার আলীর বিরুদ্ধে বদলী সহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ