অবশেষে প্রতিবন্ধী ভাতা পেলো শিকলবন্দি নিপেন


রাজেকুল ইসলাম, রাণীনগর(নওগাঁ) :

নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়নের ভান্ডারা গ্রামের শিকল বন্দী নিপেন চন্দ্রকে(৪২) কে প্রতিবন্ধী ভাতাসহ সরকারের অন্যান্য সুবিধা দেওয়া শুরু করা হয়েছে।

৪২ বছরের নিপেন কে ৩০ বছর ধরে ঘড় বন্দি আর পাগলামী আচরন বৃদ্ধি পাওয়ায় প্রায় ৫বছর ধরে স্থায়ী ভাবে দুই পায়ে লোহার শিকল দিয়ে মাটির অন্ধকার ঘরে বন্দি বেধেঁ রাখা হয়েছিল।

গত সপ্তাহে এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তা উপজেলা প্রশাসনের নজরে আসে। পরে উপরজলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুল আলম কচিসহ অন্যান্য কর্মকর্তারা নিপেনের বাড়িতে গিয়ে তার সার্বিক খোঁজখবর নেন এবং পরিবারের কাছে একবছরের প্রতিবন্ধী ভাতার ৯ হাজার টাকাসহ প্রতিবন্ধী ভাতার বই হস্তান্তর করেন। তবে, নিপেনের স্ত্রী শিখা রানী স্বামীর উন্নত চিকিৎসার সরকারের জন্য সহায়তার জোড় দাবী করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, প্রাথমিক ভাবে নিপেনের জন্য আমাদের হাতে যে সুযোগ-সুবিধা ছিলো সেটা দিয়েছি। পরে আরো কোন সুযোগ-সুবিধা এলে অবশ্যই নিপেনের চিকিৎসার জন্য তা বরাদ্দ দেওয়ার চেষ্টা করা হবে।

উল্লেখ্য, উপজেলার ভান্ডারা গ্রামের মৃত-নরেশ চন্দ্র পালের ২য় সন্তান নিপেন স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে পড়ার সময় অস্বাভাবিক আচরন দেখা দেয় এবং মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন নিপেন।বর্তমান তার বয়স ৪২ বছর। নিপেনের ঘরে ৭বছরের একটি মেয়ে রয়েছে।


শর্টলিংকঃ