অবশেষে রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা পেতে যাচ্ছেন শহীদ বুদ্ধিজীবীর সেই সন্তান


নিজস্ব প্রতিবেদক :
অবশেষে সরকারি সহায়তা হিসেবে জমি বরাদ্দ পেতে যাচ্ছেন রাজশাহীর শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক এমএ সাঈদের ছেলে আলমগীর হোসেন বাবলু। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সংক্রান্ত একটি ডিও লেটার পাঠাবেন। প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারি সিরাজুল ইসলাম রাত ১১টার দিকে ইউনিভার্সাল২৪নিউজ-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাজশাহীর জনপ্রিয় অনলাইন পোর্টাল ইউনিভার্সাল২৪ নিউজ’-এ  ‘ফুটপাতে চা বিক্রি করেন শহীদ বুদ্ধিজীবীর ছেলে‘ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপরে এই সংবাদটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সংবাদটি নজরে আসে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমেরও।

ইউনিভার্সাল২৪নিউজের এই সংবাদটি তিনি নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করেছেন। লিখেছেন-

‘শহীদ বুদ্ধিজীবী এম এ সাঈদের পরিবারের অন্যান্য সদস্যরা মোটামুটি ভালোই আছেন, সরকারি চাকুরীও করেন। একজন সন্তানই বিভিন্ন কারণে তার সন্তানদের সেভাবে লালনপালন করতে পারেননি।
ধন্যবাদ সেই সাংবাদিককে যিনি এটা আমাদের সামনে এনেছেন। জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান সজলকে পাঠিয়েছিলাম। তার মাধ্যমে পরিবারের সদস্যদের সাথে আমার কথা হয়েছে।

স্থানীয় সরকারি কর্মকর্তাকে বলা হয়েছে, পরিবারের জন্য সঠিক কী কী করণীয় তা নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে’।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়রের দৃষ্টি আকর্ষণ করে আরও লিখেছেন- ‘লিটন ভাইকে অনুরোধ করবো প্রাথমিকভাবে অস্থায়ী হলেও পরিবারের একজন সদস্যকে রাজশাহী সিটি কর্পোরেশনে চাকুরীর ব্যবস্থা করার জন্য। ইনশাআল্লাহ বাকীটা আমি দেখবো’।

এদিকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শহীদ সাংবাদিক সাঈদীর ছেলে বাবুর বাড়িতে তাদের সার্বিক খোঁজখবর নিয়েছেন। এতে বেজায় খুশি শহীদসন্তান বাবলু। তিনি আবেগাপ্লুত হয়ে বলেন ইউনিভার্সাল২৪ নিউজের কাছে আমি চিরকৃতজ্ঞ। স্বাধীনতার প্রায় ৫০ বছর পর আমার এই দুঃখ-দুর্দশার খোঁজ নিলেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি আমার দায়িত্ব নেবেন বলে খবর পাঠিয়েছেন।

এছাড়া, সিটি কর্পোরেশন থেকেও লোক আসবে। তারা জানিয়েছে, সিটি কর্পোরেশনে আমার একজন ছেলের চাকরির ব্যবস্থা হবে। এখন আমরা পরিবারের সবাই খুশি।


শর্টলিংকঃ