- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

অবশেষে স্থানীয়রাই সরালো রেললাইনে পড়ে থাকা গাছ


ভাঙ্গুড়া প্রতিনিধি :

স্থানীয়দের সহযোগিতায় অবশেষে তিনঘণ্টা পর ঢাকার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শুক্রবার সন্ধ্যায় ৬টার দিকে কালবৈশাখী ঝড়ে পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর ঢালা হতে কৈডাঙ্গা রেল ব্রীজ এলাকায় রেললাইনের উপর অর্ধশতাধিক গাছ উপড়ে পড়ে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ অঞ্চলে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ কারণে আশেপাশের বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ছিল যাত্রীবাহী তিনটি ট্রেন।

ভাঙ্গুড়ার কৈডাঙ্গা রেললাইনের উপর ঝড়ে উপড়ে পড়া গাছ

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন  জানান, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে আকস্মিক ঝড়ে ভাঙ্গুড়া উপজেলার রেল পথে বিভিন্ন স্থানে বেশ কিছু গাছ উপড়ে পড়ে। এ কারণে সাময়িকভাবে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রেন কন্ট্রোলার ইদ্রিস আলী জানান, রেললাইনের মাঝে বেশ কিছু গাছ উপড়ে পড়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর ‘সিল্কসিটি এক্সপ্রেস’ ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনে, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ৭৬০ ‘পদ্মা এক্সপ্রেস’ ভাঙ্গুড়ার শরৎনগর স্টেশনে এবং ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ‘ফাইভ আপ চাপাই মেইল’ ট্রেনটি জামতৈল স্টেশনে আটকা পড়েছিল।

রেললােইনের ওপর পড়া গাছ সরিয়ে নিচ্ছেন স্থানীয়রা

পরে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় রেল লাইনের উপর থেকে গাছ কেটে সরিয়ে ফেলা হয়। পরে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ অঞ্চলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।