অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে নগরীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক :

পদ্মাকে বাঁচাতে নগরীর তালাইমারীতে অবৈধ বালু উত্তোলন বন্ধ, পাঁচানী মাঠের বাড়িঘর ধ্বসের তদন্ত প্রতিবেদন প্রকাশ ও নামেমাত্র মূল্যে বালুমহল ইজারা দিয়ে রাষ্ট্রীয় সম্পদ লোপাটের সাথে জড়িতদের শাস্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার  বেলা ১১টায় নগরীর রাজশাহী প্রেসক্লাব চত্বরে মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও এলাকাবাসীর ব্যানারে এবং বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই সংগঠনের সহযোগিতায় এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অবৈধভাবে তালাইমারীঘাটে পদ্মা নদী থেকে বালু উত্তোলন করে আমাদের শহর রক্ষা বাঁধকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। এর ফলে পরিবেশ হুমকির মুখে। আমাদের রাষ্ট্রীয় সম্পদের নামেমাত্র মূল্যে ইজারা দেয়া হয়েছে। আমরা বালু উত্তোলন বন্ধ ও এর সাথে জড়িতদের শাস্তির দাবি জানাই।

বক্তারা আরও বলেন, আমরা রাজশাহীবাসী রাজশাহী শহর রক্ষা করতে চাই। প্রয়োজনে রাজশাহী শহর রক্ষার জন্য জীবনের  রক্ত আমরা রাজপথে ঢেলে দিতে প্রস্তুত আছি।

রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সেক্টর কমান্ডার ফোরাম রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, দৈনিক উপাচারের সম্পাদক ও প্রকাশক ড. আবু ইউসুফ সেলিম, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, ওয়ালিউর রহমান বাবু, পরিবেশবাদী আন্দোলনের নেতা অ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা, আব্দুল হামিদ, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই সংগঠনের সদস্য মাকলুর জামান কাজল প্রমুখ।

মানববন্ধন পরিচালনা করেন রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা।

এদিকে, মানববন্ধনের শুরুতে শ্রীলঙ্কায়  হামলার ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।


শর্টলিংকঃ