অভিনেত্রী বিদ্যা সিনহা মীমের বিরুদ্ধে চিকিৎসক পরিবারকে দেশছাড়া করার হুমকির অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:

অভিনেত্রী বিদ্যা সিনহা মীমের পরিবারের বিরুদ্ধে রাজশাহীর বাঘা উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিবেশী এক পল্লী চিকিৎসককে সপরিবারে প্রাণনাশের হুমকির প্রতিবাদে এই মানববন্ধন করা হয়।


রোববার সকালে বাঘা উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, পিস ফ্যাসিলেটটর গ্রুপ এবং ভুক্তভোগী পরিবার এর আয়োজন করে। প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে কয়েকশো মানুষ অংশ নেন।

ভুক্তভোগী পল্লী চিকিৎসক উত্তম কুমার সাহা বাঘা পৌরসভার নারায়নপুর মহল্লার বাসিন্দা। অভিনেত্রী মীমের পৈত্রিক বাড়িও এই মহল্লায়। উত্তম কুমার সাহা অভিনেত্রী মীমের চাচাতো মামা। মীমের মামা স্বপন সাহা ও বিশ্বজিৎ সাহার সঙ্গে মন্দিরের একটি রাস্তার জমি নিয়ে উত্তমসহ ১৫টি পরিবারের বিরোধ।

মানববন্ধনে বক্তারা বলেছেন, ভাই স্বপন সাহা ও বিশ্বজিৎ সাহার পক্ষ নিয়ে অভিনেত্রী মীমের মা চিত্রা সিনহা সাহা ছবি তাদের হয়রানি করছেন। পল্লী চিকিৎসক উত্তম কুমার সাহাকে স্বপরিবারে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। মীমের জনপ্রিয়তার ওপর ভর করে তার মা ছবি সাহা সব জায়গায় প্রভাব বিস্তার করছেন। পল্লী চিকিৎসক উত্তম কুমার সাহাকে অপদস্থ করার অপচেষ্টা করছেন।

বক্তারা বলেন- পল্লী চিকিৎসক উত্তম কুমার সাহা গত ৪০ বছর ধরে বিনা টাকায় বাঘার দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। কিন্তু জমি সংক্রান্ত বিরোধে অভিনেত্রী বিদ্যা সিনহা মীমের পরিবার তাকে নানাভাবে নাজেহাল করছে। থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

এসময় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির বাঘা শাখার সভাপতি সুজিত কুমার পান্ডে বলেন, অভিনেত্রী বিদ্যা সিনহা মীম যখন লাক্স সুপারস্টার নির্বাচিত হয় তখন এলাকায় বিপুলসংখ্যক মানুষ তাকে এসএমএস করে ভোট দিয়েছিলেন। তাঁর জন্য গর্বিত হয়েছিল বাঘা এলাকার মানুষ। কিন্তু এখন তিনি নিজের পরিচয়ের প্রভাব খাটিয়ে চিকিৎসক উত্তম কুমার সাহাকে পরিবারসড় দেশ ছাড়া করা হুমকি দিচ্ছে। এর প্রতিবাদ জানাই আমি।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুজিত কুমার পাণ্ডে, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম, বাঘা উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নগেন্দ্রনাথ মণ্ডল, সমাজসেবী রানু আক্তারী, সাবেক প্রধান শিক্ষক নিশিপদ সরকার প্রমুখ।

অভিযোগের বিষয়ে যোগাযোগ করা হলে অভিনেত্রী মীমের মা চিত্রা সিনহা সাহা ছবি বলেন, মানববন্ধন হয়েছে এটা শুনলাম। কিন্তু কেন মানববন্ধন কিছুই বুঝতে পারছি না। আমাদেরকে জড়ানো হচ্ছে। তিনি বলেন, মীম বাঘা থেকে উঠে এসেছে। এলাকাবাসী তাকে নিয়ে গর্ব করবে। কিন্তু উল্টো মিথ্যা কথা ছড়ানো হচ্ছে। দুই ধাপ উপরে উঠলে তিন ধাপ টেনে কীভাবে নামানো যায়, সেই চেষ্টাই হচ্ছে।


শর্টলিংকঃ