অমিতাভের বাড়ির সামনে বিক্ষোভ!


অমিতাভ বচ্চনের বাড়ির সামনে বিক্ষোভ করছেন হাজার হাজার মানুষ। প্ল্যাকার্ড-ফেস্টুন হাতে দাঁড়িয়ে সবাই স্লোগান দিচ্ছে, ‘মেট্রোর জন্য নির্বিচারে বৃক্ষ নিধন চলবে না, চলবে না’। হঠাৎ এমন স্লোগান তুলে অতিতাভের বাড়ির সামনে মানুষ জড়ো হচ্ছে কেন? কারণ তো আছেই!

 

অমিতাভ বচ্চন

সম্প্রতি বনাঞ্চল কেটে মেট্রোর জন্য জায়গা করে দিতে বলেছেন অমিতাভ। বিগবি টুইটারে লিখেছেন, ‘প্রতিদিনের চলাচলের অন্যতম দ্রুততম মাধ্যম হল মেট্রো। গাড়ির তুলনায় আগে চলে মেট্রো।’ এই টুইট সামনে আসার পরই অমিতাভের বাংলো জলসার সামনে আন্দোলন শুরু করেছেন অ্যারে বাঁচাও কমিটির কর্মীরা।

আমিতাভ টুইটারে আরও লিখেছেন, ‘দূষণ রোধ করতে প্রত্যককে আরও বেশি করে গাছ লাগাতে হবে। প্রত্যেকে নিজের বাগানে বেশি করে গাছ লাগান।’

অমিতাভের এই টুইটে আরও রেগে গেছেন আন্দোলনকারীরা। কারণ অ্যারে বাঁচাও কমিটির দাবি ‘বাগানে গাছ লাগিয়ে কখনও কোনও বনাঞ্চল তৈরি করা যায় না’।

উল্লেখ্য, কিছুদিন আগেই জানা যায়, মেট্রো রেলের সম্প্রসারণের জন্য অ্যারে বনাঞ্চলের প্রায় ২৭ হাজার গাছ কাটা পড়বে। সে খবর প্রকাশ্যে আসার পর থেকেই সক্রিয় হয়ে ওঠেন অ্যারে বাঁচাও কমিটির বেশ কিছু কর্মী। মেট্রোর সম্প্রসারণের জন্য নির্বিচারে বৃক্ষ নিধন বন্ধ করতে আন্দোলনে নামে সচেতন মানুষ।


শর্টলিংকঃ