অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না রাবি অধ্যাপক


রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক মো. গোলাম ফারুকের দুটো কিডনি অকেজো হয়ে পড়েছে। বর্তমানে তিনি ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ৫০ লাখ টাকা। কিন্তু পর্যাপ্ত অর্থ না থাকায় উন্নত চিকিৎসা করাতে পারছেন না তিনি।

রাবির চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক মো. গোলাম ফারুক। ফাইল ছবি।

চিকিৎসা সহায়তার জন্য সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক ও তাঁর পরিবারের সদস্যরা।

অধ্যাপক গোলাম ফারুক জানান, ২০১৬ সালে তার হার্টে ব্লক ধরা পড়ে। এরপর সেই বছর জুলাই মাসে তাঁর বাইপাস সার্জারি করা হয়। স¤প্রতি তিনি অসুস্থ হয়ে পড়লে, তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে পাঠানো হয়। তাঁর দুটো কিডনি অকেজো হয়ে পড়ছে বলে সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে, সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ব্রেইন স্ট্রোক করেন। প্রায় ২০ লাখ টাকা খরচ করে চিকিৎসা করার পর তিনি দেশে ফিরে আসেন। উন্নত চিকিৎসা না নেওয়ায় অধিকাংশ সময় অসুস্থ হয়ে পড়েন।

বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসার খরচ বাবদ প্রতিদিন তাকে প্রায় ৫ হাজার টাকা ব্যয় করতে হচ্ছে। পুরোপুরি সুস্থ হতে প্রায় ৫০ লক্ষ টাকা প্রয়োজন হয়ে পড়েছে। এমতাবস্থায় পর্যাপ্ত অর্থ না থাকায় উন্নত চিকিৎসা করাতে পারছেন না তিনি।

জানতে চাইলে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ‘আমি বিষয়টি বিভিন্ন মাধ্যমে জেনেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনও উনাকে আর্থিক সাহায্য করেছে। প্রয়োজনে আমরা আর্থিক কিংবা মানসিকভাবে সাহায্য করতে প্রস্তুত রয়েছি।’ তিনিও অধ্যাপক গোলাম ফারুকের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।


শর্টলিংকঃ