Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

আইইবি নির্বাচন: প্রার্থীদের কামারুজ্জামানের মাজার জিয়ারত


নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের প্রকৌশল পেশাজীবীদের জাতীয় সংগঠন ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ-আইইবি’ এর রাজশাহী কেন্দ্রের ভোটগ্রহণ (নির্বাচন) আগামীকাল সোমবার (২৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নগরীর উপশহরে অবস্থিত ‘আইইবি’র রাজশাহী কেন্দ্রে বিরতিহীনভাবে চলবে এ ভোটগ্রহণ।

আসন্ন নির্বাচনে এবার রাজশাহী কেন্দ্র থেকে সম্মানী সম্পাদক পদে প্রতিযোগিতা করছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)
উপ-পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুফতি মাহমুদ রনি। উক্ত নির্বাচনকে সামনে রেখে মুফতি মাহমুদ রনিমসহ নির্বাচনে অন্য প্রার্থীরা শনিবার (২৫ জানুয়ারি) বিকাল ৫টার দিকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার মাজার জিয়ারত করেন। তারা কামারুজ্জামান হেনার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়প্রার্থনা করেন। পরে তারা রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় অন্যদের মধ্যে আসন্ন নির্বাচনে ভাইস চেয়ারম্যান (এডমিন) প্রার্থী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মীর্জা মোহতাসীম বিল্লাহ, রুয়েটের ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর ড. রবিউল আওয়াল, রুয়েটেরপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদাত, পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কামরুজ্জামান রিপন, তড়িৎ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান ও পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মো. ফারুক হোসেন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. স্বজল কুমার দাস, কেমিক্যাল এন্ড ফুড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. নুরুর রহমান, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের সহকারি অধ্যাপক ও উপ ছাত্রকল্যাণ পরিচালক প্রকৌশলী মামুনুর রশিদ, উপ- পরিচালক (ছাত্রকল্যাণ) ও সিইসি বিভাগের সহকারি অধ্যাপক আবু সাঈদ, ইলেক্ট্রনিক এন্ড টেলিকমুনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক শ্যাম দত্ত, প্রকৌশলী হারুন অর রশিদ, প্রকৌশল বীমলেন্দু শেখর সরকার, তড়িৎ কৌশল বিভাগের প্রভাষক মো. তারেক হোসেন, জিসিই বিভাগের প্রভাষক অংকন সেন, বিটিসিএল রাজশাহীর ম্যানেজার সাদিকুর রহমান মাবুদ, রুয়েট ছাত্রলীগের সাবেক সভাপকি প্রকৌশলী রাইসুল ইসলাম রোজ, বর্তমান সভাপতি নাঈম রহমান নিবির প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের মাজার জিয়ারত শেষে তারা রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। তারা আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে মেয়র লিটনের নিকট দোয়াপ্রার্থনা করেন।

নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ইঞ্জিনিয়ার মুফতি মাহমুদ বলেন, ‘আমি সবসময় প্রকৌশল সমাজের জন্য কিছু একটা করতে চাই। তারই ধারাবাহিকতায় আসন্ন আইইবি রাজশাহী কেন্দ্রের আসন্ন ভোটে সম্মানী সম্পাদক পদে প্রার্থী হয়েছি। নির্বাচিত হলে ‘আইইবি’ কে ডিজিটালাইজড করার উদ্যোগ গ্রহণ করবো। সেইসাথে আমি প্রকৌশল সমাজের উন্নয়নের জন্য নিজেকে বিলিয়ে দিতে চাই।’

উল্লেখ্য, রাজশাহী কেন্দ্রের অধীনে রাজশাহীসহ পাবনা, সিরাজগঞ্জ, বাঘাবাড়ি, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ উপকেন্দ্রের গ্রাজুয়েট ইঞ্জিনিয়াররা আসন্ন  নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


Exit mobile version