আকর্ষণীয় ফিচার আনল ইনস্টাগ্রাম


ইউএনভি ডেস্ক:

ইনস্টাগ্রাম ভার্চুয়াল দুনিয়ায় ব্যাপক জনপ্রিয়। ব্যবহারকারীদের জন্য নতুন চারটি ফিচার এনেছে প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীরা বদলে ফেলতে পারবেন নিজেদের ইনস্টাগ্রাম আইকন।

প্রথমেই দেখে নিন আপনার অ্যাপটি আপডেট করা আছে কি না। এবার সেটিংসে গিয়ে পেজটি পুরোটা খুলুন। সেখানেই একগুচ্ছ আইকন দেখতে পাবেন। সেখান থেকেই পছন্দসই আইকন বেছে নিন। হোম স্ক্রিনে দেখুন ইনস্টাগ্রামের আইকন বদলে গেছে।

এই প্ল্যাটফর্মে যোগ হয়েছে স্টোরিস ম্যাপ। এটি আসলে ব্যক্তিগত ম্যাপ ও ইনস্টাগ্রামে স্টোরি সেকশনে আপনার দেওয়া স্টোরিগুলোর ক্যালেন্ডার। গত তিন বছরে কী কী স্টোরি পোস্ট করেছেন, তা তারিখসহ ক্যালেন্ডার আকারে দেখতে পাবেন। প্রোফাইল থেকে ‘অ্যাড আ স্টোরি’তে গেলেই ক্যালেন্ডারটি খুঁজে পাবেন। নিজের প্রোফাইলকে দিন নয়া লুক। সেটি ডাউনলোড অথবা হাইলাইটস হিসেবে শেয়ারও করা যাবে।

কোনও পোস্টে অশালীন বা আপত্তিকর কমেন্ট করা হলে তা নিজে থেকেই এখন হাইড বা লুকিয়ে রাখে ইনস্টাগ্রাম। ‘ভিউ হিডেন কমেন্টু’-এ গিয়ে সেই কমেন্টটি দেখে নিতে পারবেন। যে সমস্ত কমেন্ট তাদের পলিশির বিরুদ্ধে সেগুলির বিরুদ্ধে কড়া ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

কোনও ব্যক্তি কোনও পোস্টে অশালীন কমেন্ট লেখার চেষ্টা করলে, এবার থেকে তাকে একাধিকবার সতর্ক করা হবে। যাতে কমেন্টটি পোস্ট হয়ে যাওয়ার আগে নিজেকে শুধরে নেওয়ার সুযোগ পান ইউজাররা। সোশ্যাল মিডিয়ায় বাড়তে থাকা হিংসা ও কুরুচিকর নানা মন্তব্য থেকে দূরে রাখতেই এই প্রয়াস ইনস্টাগ্রামের।


শর্টলিংকঃ