Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

আকাশসীমায় জরুরি অবস্থা জারি পাকিস্তানের


ইউএনভি ডেস্ক:

ক্রমবর্ধমান পাক-ভারত উত্তেজনার মাঝে আকাশসীমায় জরুরি অবস্থা জারি করেছে পাকিস্তান। একই সঙ্গে পাকিস্তান থেকে সব ধরনের স্থানীয় এবং আন্তর্জাতিক ফ্লাইটের চলাচল বন্ধ ঘোষণা করেছে দেশটি। বুধবার পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 


এতে বলা হয়েছে, আকাশসীমায় জরুরি অবস্থা ঘোষণা করেছে পাকিস্তান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)। দেশের সব বিমানবন্দর থেকে স্থানীয় এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট আপাতত স্থগিত থাকবে। সিএএর এই নির্দেশনার পর দেশটির লাহোর বিমানবন্দর, ইসলামাবাদ বিমানবন্দর ও ফয়সালাবাদ বিমানবন্দর থেকে ইতোমধ্যে সব ফ্লাইটের বাতিল করা হয়েছে।

ফ্লাইট রাডারের তথ্য বলছে, পাকিস্তানি এবং ভারতের আকাশে আন্তর্জাতিক ফ্লাইট ও ট্রানজিট বাধাগ্রস্ত হচ্ছে। আন্তর্জাতিক কিছু ফ্লাইটকে উড্ডয়নকারী দেশে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া অন্যান্য ফ্লাইট বিকল্প পথ ব্যবহার করছে।

এদিকে, ভারতের সরকারি এক কর্মকর্তা বলেছেন, দেশটির উত্তরাঞ্চলের অন্তত ৮টি শহরের বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালের দিকে কাশ্মীরের আকাশসীমায় পাকিস্তানি বিমানবাহিনীর যুদ্ধবিমান এফ-১৬ ঢুকে পড়ার পর এই পদক্ষেপ নেয় নয়াদিল্লি।


Exit mobile version