আখেরি মোনাজাতে অংশ নিতে বিশ্ব ইজতেমায় মুশফিকরা


ইউএনভি ডেস্ক:

সবেমাত্র শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এর পরই বার্তা এলো পাকিস্তান সফরের। পাক সফরে কে কে ঠাঁই পেয়েছেন তাও জানা গেল।

 আখেরি মোনাজাতে অংশ নিতে বিশ্ব ইজতেমায় মুশফিকরা

তবে নিরাপত্তার কথা ভেবে এ সফর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন জাতীয় দলের সেরা খেলোয়াড় উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এবার তাকে দেখা গেল টঙ্গীর তুরাগতীরের ইজতেমার ময়দানে। ধর্মপ্রাণ মুসল্লিদের সঙ্গে ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিয়েছেন তিনি।

জানা গেছে, শুধু মুশফিকই নন; বিপিএল শেষে বাংলাদেশ ক্রিকেট টিমের বেশ কয়েকজন সদস্য শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেছেন।

তারা হলেন- শামসুর রহমান শুভ, তাইজুল, সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী, রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফিস।সব খেলা থেকে এক বছরের জন্য নিষিদ্ধ বাংলাদেশ ক্রিকেটের নক্ষত্র সাকিব আল হাসানও যোগ দিয়েছেন মুশফিকের সঙ্গে।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মো. সায়েমের দেয়া তথ্য অনুযায়ী, বিদেশি নিবাসে অবস্থান নিয়েই মুশফিক-শুভরা শেষ পর্বের আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমের এসব সদস্য। সেখানে তারা ভারতের নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি ও আলেম-ওলামাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দোয়া কামনা করেন। আজ আখেরি মোনাজাতেও তারা অংশ নেবেন।

এদিকে কাকরাইলের মুরব্বি মুফতি উসামা ইসলাম জানিয়েছেন, মাশরাফি বিন মুর্তজা এমপি ও তামিম ইকবালসহ বিপিএলে খেলতে আসা বেশ কয়েকজন বিদেশি মুসলিম খেলোয়াড় আখেরি মোনাজাতে অংশগ্রহণ করবেন।

টঙ্গীর তুরাগতীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ঢল নেমেছে। বিশ্বের অনেক দেশ থেকেই এসেছেন বিদেশি মেহমান।

কেবল ভারতের নিজামুদ্দিন মারকাজ থেকে এসেছেন ৩২ সদস্যের এক প্রতিনিধি দল। তাদের তত্ত্বাবধানেই দ্বিতীয় পর্বের এ ইজেতমা পরিচালিত হচ্ছে।

আজ রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন দিল্লির প্রবীণ আলেম ও তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা জমশেদ।


শর্টলিংকঃ