আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট


ইউএনভি ডেস্ক: 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আজ (১২ নভেম্বর) দুপুর ১২টা থেকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের মতো ঘটা করে অবশ্য হচ্ছে না এই টুর্নামেন্টের খেলোয়াড় বাছাই প্রক্রিয়া। করোনা পরিস্থিতি মাথায় রেখে রাজধানীর একটি হোটেলে অনেকটা নীরবেই সম্পন্ন হবে ড্রাফট।

অবশ্য ড্রাফটের কার্যক্রমে যারা অংশ নেবেন, তাদের কঠোরভাবে মেনে চলতে হবে করোনাবিষয়ক সতর্কতা। বিপিএলের মতো কোথাও সরাসরি সম্প্রচারিত হবে না বঙ্গবন্ধু কাপের ড্রাফট। এমনকি গণমাধ্যমের উপস্থিতিও থাকবে না। তবে বিসিবি প্রতি রাউন্ডের ড্রাফট শেষে তথ্য সরবরাহ করবে।

প্রতিটি দল স্কোয়াডে সর্বোচ্চ ১৬ জন খেলোয়াড়কে দলভুক্ত করতে পারবে। পাঁচটি দলে স্থান পাবেন সর্বোচ্চ ৮০ জন খেলোয়াড়। যদিও ড্রাফটে আছেন ১৫৭ জন ক্রিকেটার। অর্থাৎ ড্রাফটে থাকা ক্রিকেটারদের প্রায় অর্ধেকই দল পাবেন না।

ড্রাফট শেষে এ মাসেই মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। মহামারি করোনার কারণে এবার মাঠে গড়াবে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে এই টুর্নামেন্ট দিয়ে বিপিএলের ঘাটতি অনেকটাই পুষিয়ে নিতে পারবেন দর্শকরা।

টুর্নামেন্টে অংশ নেওয়া পাঁচটি দল দেশের পাঁচ এলাকার প্রতিনিধিত্ব করবে। পাঁচটি বিভাগের সাথে স্পন্সরদের নাম যুক্ত করে দলগুলোর নামকরণ করা হয়েছে। দলগুলো হল- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।


শর্টলিংকঃ