পাবনায় জনপ্রতিনিধির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম এবং পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি শহিদুল ইসলাম রতনকে জড়িয়ে সংবাদ প্রকাশ ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলসায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে এবং তার পিতা উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র শহিদুল ইসলাম রতনকে জড়িয়ে অসত্য ভিত্তিহীন প্রচার চালাচ্ছে। করোনার এই দূর্যোগকালে ত্রাণের চাল চুরির মিথ্যা বানোয়াট অভিযোগ করেছে। এতে আমার ও আমাদের পরিবারের চরম মর্যাদাহানি হয়েছে। তানভীর আরো বলেন, সম্প্রতি আওয়ামীলীগের নাম ব্যবহার করে আটঘরিয়া এলাকায় শাহ আলম নামে এক ব্যাক্তি মাদক ব্যবসা ও নানা অনৈতিক কাজে যুক্ত হওয়ায় আমি মুঠোফোনে তাকে সতর্ক করি। এই কথোপকথনের অডিও রেকর্ড এডিট করে প্রচার করে, আমি তাকে হত্যার হুমকি দিয়েছি বলেও মিথ্যা প্রচার চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের ও পৌর মেয়র শহিদুল ইসলাম রতন বলেন, উপজেলার মাঝপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জাবেদ আলীর নাম ব্যবহার করে তার সাক্ষর জাল করে, ষড়যন্ত্রকারীরা একটি ভুয়া মিথ্যা অভিযোগপত্র আওয়ামীলীগের কেন্দ্রিয় সভাপতি ও সম্পাদক বরাবর এবং বিভিন্ন গণমাধ্যমে পাঠিয়েছে। সম্প্রতি, পাবনা-০৪ আসনের সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের মৃত্যতে শূন্য হওয়া আসনে উপনির্বাচন সামনে রেখে দলের মধ্যে বিভক্তি ছড়াতেই একজন মনোনয়ন প্রত্যাশী উদ্দেশ্য প্রণোদিতভাবে এসব মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত জাবেদ আলী বলেন তিনি কোন অভিযোগপত্র পাঠাননি। এছাড়া, অভিযোগপত্রে চাঁদভা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, লক্ষীপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রবিউল আলমসহ অনেকেই উপজেলা চেয়ারম্যান ও মেয়রের বিরদ্ধে তাদের নাম ব্যবহার করে পাঠানো অভিযোগপত্রকে অসত্য বলে দাবী করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, দেবোত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাইমিন হোসেন চঞ্চল, একদন্ত ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন সরদার, চাঁদভা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি আজিজুল গাফফার, সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু সহ উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।


শর্টলিংকঃ