আত্মসমর্পণকারী চরমপন্থীরা পেল প্রধানমন্ত্রীর অনুদান


নিজস্ব প্রতিবেদক :
আত্মসমর্পণ করা রাজশাহীর ৫৭ জন চরমপন্থীকে ৫০হাজার টাকার করে অনুদান দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া এই অনুদানের টাকা তাদের মাঝে বিতরণ করা হয়।  সোমবার জেলা পুলিশ লাইনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেকের হাতে চেক তুলে দেয়া হয়। 

রাজশাহীর ৫৭ জনের মধ্যে জেলার বাগমারা উপজেলার আত্মসমর্পণকারী চরমপন্থী সদস্য ৩৩ জন। এছাড়া পুঠিয়া উপজেলার ১৬ জন, দুর্গাপুরের ৫ জন এবং মহানগর এলাকার বাসিন্দা ৩ জন। এদের মধ্যে একজন মারা গেছেন। তার স্ত্রীকেও প্রধানমন্ত্রীর এই ৫০ হাজার টাকা অনুদানের চেক দেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। সন্ত্রাসী জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে আসায় মেয়র লিটন তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, সরকারের সব দিকে নজর রয়েছে। সরকার আত্মসমর্পণকারী চরমপন্থীদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রতিশ্রুতি পূরণ করেছেন।

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, জন্মের পর সব মানুষ সঠিক পথে থাকবে তার গ্যারান্টি নেই। এতোদিন এই মানুষগুলো অন্ধকার জগতের মানুষ হিসেবে বিবেচিত হতেন। এখন আর কেউ আমাদের জাতীয় আদর্শের বাইরে নন। এখন আর আত্মসমর্পণকারীদের পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই। সবাই নিজ নিজ জায়গা থেকে উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করবেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি এমএল লাল পতাকার রাজশাহী, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ অঞ্চলের প্রচার সম্পাদক (আত্মসমর্পণকারী) আবদুর রাজ্জাক ওরফে আর্ট বাবু।  অনুষ্ঠানে তিনি বলেন, সরকারের আহ্বানে আমরা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরেছি। সরকারের কাছে যা চেয়েছি, তার চেয়েও বেশি পেয়েছি। তাই আমাদের কারও আর অন্ধকারে জীবনে ফিরে যাবার প্রয়োজন নেই।

রাজশাহী জেলা পুলিশ আয়োজিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার রাজশাহী অঞ্চলের যুগ্ম পরিচালক জহির উদ্দিন ও জেলা প্রশাসক মো. হামিদুল হক। স্বাগত বক্তব্য দেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

উল্লেখ্য, গেল বছরের ৯ এপ্রিল পাবনায়  ৫৩৯ জন চরমপন্থীর সঙ্গে রাজশাহীর এই ৫৭ জন আত্মসমর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। এরপর তারা সরকারের তরফ থেকে এক লাখ টাকা করে আর্থিক অনুদান পান। এবার পেলেন ৫০হাজার টাকা করে।

আরও পড়তে পারেন :  ঈদের কেনাকাটা করতে গেছেন ২৩ করোনা রোগী, এলাকাজুড়ে আতঙ্ক


শর্টলিংকঃ