আদালতের নির্দেশ না মানায় ডিসির বিরুদ্ধে একাই দাঁড়ালেন উজ্জ্বল


নিজস্ব প্রতিবেদক, নাটোর :
উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও অধিগ্রহণকৃত জমির মূল্য না পেয়ে নিজের শরীরে প্ল্যাকার্ড  ঝুলিয়ে নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একাই প্রতিবাদ জানালেন তারেকুজ্জামান উজ্জল নামে এক ব্যক্তি।মঙ্গলবার দুপুরে নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গলায় প্লে-কার্ড ঝুলিয়ে একাই প্রতিবাদ জানাতে দেখে উৎসুক মানুষের ভির জমে যায়। উজ্জ্বলের বাড়ি লালপুর উপজেলার গোপালপুর এলাকায়।

তারেকুজ্জামান উজ্জল অভিযোগ করেন,লালপুর উপজেলা পরিষদ দপ্তর স্থাপনের সময় তার ৭৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার।২০ শতক জমির মূল্য পরিশোধ করলেও বাকি ৫৩ শতক জমির মূল্য পরিশোধ করা হয় নি। বিষয়টি নিয়ে উজ্জল উচ্চ আদালতে রীট করলে আদালত জমির মূল্য পরিশোধ অথবা জমি ফেরত দেয়ার নির্দেশ দেন।উচ্চ আদালতের দু’দফা নির্দেশনার পরও তা অগ্রাহ্য করে ভূমি মন্ত্রণালয়সহ নাটোরের জেলা প্রশাসন।

এবিষয়ে নাটোরের জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ জানান, এই জমি অধিগ্রহণের কোন বরাদ্দ ছিল না। কনটেম্পট অব কোর্টের নোটিশ প্রাপ্তির পর উচ্চ পর্যায়ে যোগাযোগ করে বরাদ্দ নেওয়া হয়েছে। অধিগ্রহণ প্রক্রিয়া শেষের দিকে। অল্পদিনের মধ্যে তিনি ক্ষতিপুরণের টাকা পেয়ে যাবেন। তিনি আরো জানান, মালিকানা সংক্রান্ত আইনগত জটিলতার কারণে ওই সময় উপজেলার বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হলেও অধিগ্রহণ করা যায়নি।


শর্টলিংকঃ