আমার কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেয়া ছাড়া! ফারুকী


বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ। গত রোববার দিবাগত রাতে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা পিটিয়ে তাকে মেরে ফেলেছে। পরে সেদিন রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, ওই রাতে হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটায় ছাত্রলীগের নেতাকর্মীরা। আবরারকে নৃশংসভাবে হত্যার খবর ছড়িয়ে পড়ার পর শোকের ছায়া নেমেছে দেশজুড়ে। এমন ঘৃণিত ঘটনার পর ক্ষোভ প্রকাশ করেছেন অনেক তারকা-সাংস্কৃতিক ব্যক্তিরাও।

সে তালিকায় রয়েছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীও। এ পরিচালক তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘বুয়েটের নিউজটা মাত্র দেখলাম। দেখে গলাটা শুকাইয়া গেল। এই সমাজই তো আমরা সবাই মিলে বানাচ্ছি, নাকি? যেখানে আমার মতের বিরোধী হলে তাকে নির্মূল করা আমার পবিত্র দায়িত্ব। আমাদের সামাজিক-রাজনৈতিক-ধর্মীয় নেতারা সবাই মিলে তো এত বছর এই কামই করছি, এই ভাবেই একটা প্রজন্ম বানাইছি! আর আমাদের এই নির্মূলবাদী মন বানানো হইছে বাংলার বুদ্ধিজীবীদের ওয়ার্কশপে!

তাই আমি তোমাদের অভিশাপ দেই!

আমি অভিশাপ দেই কারণ তুমি এই ঘৃণা আর নির্মূল তত্ত্বকে মহৎ বানিয়ে প্রচার করেছো দেশের নামে, জাতীয়তার নামে, ধর্মের নামে, লিঙ্গের নামে, আমার নামে, তোমার নামে!

আমি অভিশাপ দেই তাদের যারা আমাদের সমাজটাকে এই জায়গায় এনে দাঁড় করাল যেখানে অপ্রিয় কথা বলার জন্য সহপাঠীকে পিটিয়ে মেরে ফেলা হয়!

আমি অভিশাপ দেই!

অভিশাপ দেই!

অভিশাপ দেই!

কারণ আমার কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেয়া ছাড়া!


শর্টলিংকঃ