আরইউজে’র রেজিস্ট্রেশন ও লোগো নিয়ে প্রতারণা বন্ধের আহ্বান


সংবাদ বিজ্ঞপ্তি :
রাজশাহী সাংবাদিক ইউনিয়ন মুক্তিযুদ্ধের পক্ষের গণমাধ্যমকর্মীদের সংগঠন। যার রেজিস্ট্রেশন নম্বর- রাজ-১০৮৮। দীর্ঘদিন ধরেই মুক্তিযুদ্ধের পক্ষের গণমাধ্যমকর্মীরা এই সংগঠনের সদস্য হিসেবে আছেন। রেজিস্ট্রেশন পাওয়ার পর থেকে শ্রম অধিদফতরের সব নিয়ম-কানুন মেনে রিটার্ণ দাখিলসহ অন্যান্য বিষয়ে অবগত করে আসছেন নির্বাচিত নেতৃবৃন্দ।

আরইউজে’র গঠনতন্ত্রে গুরুত্বপূর্ণ দুই সংযোজন

কিন্তু সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, রাজ-১০৮৮ নম্বর রেজিস্ট্রেশনটি অন্য আরেকটি গোষ্ঠী ব্যবহারের অপতৎপরতা চালাচ্ছে। সেই সঙ্গে লোগোটিও ব্যবহার করছে। যা আইন সঙ্গত নয় ও প্রতারণার শামিল। সম্প্রতি নেতৃবৃন্দ লক্ষ্য করছে যে, ওই গোষ্ঠী এই রেজিস্ট্রেশন ও লোগোটি ব্যবহার করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে। এতে সাধারণ মানুষ বিভ্রান্ত হচ্ছে। সেই সঙ্গে আমাদের সংগঠনের সম্মান ক্ষুণ্ন হচ্ছে।

এনিয়ে গত বছরের ২৬ ডিসেম্বর শ্রম অধিদফতরের পরিচালকের কাছে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের পক্ষে সাধারণ সম্পাদক তানজিমুল হক লিখিত অভিযোগ করেছেন। শ্রম অধিদফতরকে আইনগত পদক্ষেপ নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এরপর ওই গোষ্ঠী তাদের তৎপরতা বন্ধ করলেও বর্তমানে আবারও তাদের ঘৃণ্য তৎপরতা শুরু করেছে। যা দুঃখজনক। তাদের এই তৎপরতা বন্ধে শেষবারের মতো আহ্বান জানানো হলো। অন্যথায় প্রতারণার অভিযোগে আইনের আশ্রয় নেয়া হবে।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের পক্ষে সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।


শর্টলিংকঃ