আলামিনকে রংপুর থেকে ঢাকায় স্থানান্তর


নিজস্ব প্রতিবেদক:

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভর্তি আলামিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় সোমবার দুপুরে বিশেষ ব্যবস্থায় তাকে স্থানান্তর করা হয়। এর আগে রোববার দিবাগত রাত ১২টার দিকে তিনি রমেক হাসপাতালে ভর্তি হন।সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন রমেকের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র।

আলামিনকে রংপুর থেকে ঢাকায় স্থানান্তর

চীন ফেরত শিক্ষার্থী আলামিনের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা মদনপুর গ্রামে। ডাক্তার অধ্যাপক নারায়ণ চন্দ্র বলেন, আলামিনকে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি জানান, আলামিনের অবস্থা গুরুতর। তার শরীরে জ্বর এবং শ্বাসকষ্ট আছে। তিনি বেশ কয়েকবার বমি করেছেন।

তবে রমেক হাসপাতালে ভর্তি শিক্ষার্থী তাজবিদ হোসেনের শারীরিক অবস্থা এখন ভালো বলে জানান তিনি। তাজবিদ ও আলামিন বেশ কয়েক দিন আগে চীন থেকে দেশে এসেছেন। অধ্যাপক নারায়ণ চন্দ জানান, তাজবিদের অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে।

রোববার ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট-আইইডিসিআরের টিম এসে তাজবিদ হোসেনের দেহের রক্ত, লালা আর ঘামের নমুনা নিয়ে গেছে। আগামী মঙ্গলবার এর প্রতিবেদন দেয়া হতে পারে।

রমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, নীলফামারীর ডোমার উপজেলার তাজবিদসহ সাত যুবক ২৯ জানুয়ারি চীন থেকে দেশে ফেরেন। ঢাকা বিমানবন্দরে পরীক্ষা শেষে তারা নিজ বাড়িতে অবস্থান করছেন।

হঠাৎ করে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে শনিবার দুপুরে তাজবিদ হোসেন এবং রোববার রাতে আলামিনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাস নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। এ রোগে মৃত্যুর হার মাত্র ২ শতাংশ।

আরও পড়তে পারেন  বান্ধবীকে ধর্ষণের মামলায় রাবি ছাত্রলীগ কর্মী রিমান্ডে


শর্টলিংকঃ