আড়ানী পৌরসভার ১৬ জানুয়ারি ইভিএমে ভোট গ্রহণ


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ১৬ জানুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইভিএম এর মাধ্যমে এই পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর বুধবার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।


জানা যায়, দ্বিতীয়ধাপে ৬১টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২৯টিতে ইভিএম এবং ৩২টিতে ব্যালট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হবে।

এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২০ ডিসেম্বর, যাছাই বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর, ভোট গ্রহন ১৬ জানুয়ারি। ১৩টি মহল্লা ও ৯টি ওয়ার্ড নিয়ে ২০০৬ সালে ১ জুন আড়ানী পৌরসভা গঠিত। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ জন এবং নারী ভোটার ৭ হাজার ১০৬ জন।

এই নির্বাচন উপলক্ষে মঙ্গলবার আওয়ামীলীগের এক বর্ধিত সভায় ৮ জন মেয়র পদে নিজ নিজ প্রার্থীতা ঘোষণা করেন। প্রার্থীরা হলেন আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন, যুগ্ম সম্পাদক মাসুদ পারভেজ কলিন্স, সাংগঠনিক সম্পাদক ও বর্তমান পৌর মেয়র মুক্তার আলী, সদস্য গোলাম মোস্তফা, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল, আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি, আওয়ামীলীগ সমর্থক মীর হনুফা নসিম।
এদিকে বিএনপি থেকে ৩ জন সম্ভাব্য প্রার্থী গণসংযোগ করছেন। তারা হলেন আড়ানী পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র নজরুল ইসলাম, আড়ানী পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান তোজাম্মেল হক, আড়ানী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সুজাত আহম্মেদ তুফান।

এ বিষয়ে আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ বলেন, আমরা ৮ জন প্রার্থী এক বর্ধিত সভায় নিজ নিজ প্রার্থী ঘোষণা করেছি। যাছাই বাছাই করে কেন্দ্রীয়ভাবে যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে কাজ করবো।

এদিকে আড়ানী পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সুজাত আহম্মেদ তুফান বলেন, মনোনয়ন যাকে দিবে তার পক্ষে এক যোগে কাজ করবো এবং বিজয়ী করার চেষ্টা করবো।


শর্টলিংকঃ