ইংল্যান্ডের হাস্যকর দুই ভুলে ফাইনালে নেদারল্যান্ডস


ইউএনভি ডেস্ক:

উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় সেমি-ফাইনাল লড়াইয়ের শেষটা ইংল্যান্ডের জন্য হলো ভীষণ বিব্রতকর ও হতাশাজনক। অতিরিক্ত সময়ে নিজেদের হাস্যকর ভুলে হজম করল দুটি গোল। তাতে প্রথমার্ধে পিছিয়ে পড়া নেদারল্যান্ডস ঘুরে দাঁড়িয়ে পাওয়া দারুণ জয়ে উঠে গেল ফাইনালে।

পর্তুগালের গিমারাইসে বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-১ গোলে জিতেছে নেদারল্যান্ডস। প্রথমার্ধে মার্কাস র‌্যাশফোর্ডের গোলে ডাচরা পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে সমতা টানেন মাতাইস দি লিট।

এই নিয়ে পঞ্চমবারের মতো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে ১৯৮৮ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

আগামী রোববার পোর্তোয় প্রতিযোগিতাটির অভিষেক আসরের শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও নেদারল্যান্ডস। বুধবার প্রথম সেমিফাইনালে ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে একই ব্যবধানে হারায় বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার রাতের ম্যাচটিতে ৩২ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের ফরোয়ার্ড মার্কস র‍্যাশফোর্ড। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ম্যাথিয়াস ডি লিটের গোলে সমতা ফেরায় নেদারল্যান্ডস।

ম্যাচের শেষদিকে ৮৩ মিনিটে গোল করে ফেলেছিলেন হেসে লিনগার্ড। কিন্তু ভিএআরের সহায়তা নেয়ার পর দেখা যায় অফসাইডে ছিলেন তিনি। ফলে বাতিল করা হয় ইংল্যান্ডের সে গোল। ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

এসময় দুইটি ভুল করেন ইংল্যান্ডের ডিফেন্ডার জন স্টোনস। ৯৭তম মিনিটে তার ভুল থেকেই বল পায় নেদারল্যান্ডস। পরে আত্মঘাতি গোল হজম করে ইংলিশরা। ১১৪তম মিনিটে আবারও স্টোনসের ভুলেই গোল করেন নেদারল্যান্ডসের কুইন্সি প্রোমেস।


শর্টলিংকঃ