ইকুয়্যাল রাইটসে্র রাজশাহী জেলা কমিটি গঠন


সংবাদ বিজ্ঞপ্তি:

রাজশাহী জেলার কমিটি ঘোষণা অনুষ্ঠান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাজ কিরণ দাসকে সভাপতি ও বুধপাড়া এলাকার হরিজন পল্লির সেতু রায়কে সাধারণ সম্পাদক করে ইকুয়্যাল রাইটস অরগানাইজেশনের (ইউআরও) রাজশাহী জেলা কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ১২৩ নম্বর কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ১৯ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি-১ জনি, সহ-সভাপতি-২ পলাশ প্রামাণিক, সহ-সাধারণ সম্পাদক-১ সোনালী, সহ-সাধারণ সম্পাদক-২ শ্রী সুমিত, কোষাধ্যক্ষ শ্রী বিকি কুমার, মানবাধিকার সম্পাদক মনিষা সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক অন্তর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শ্রী সচীন কুমার।

এ ছাড়া কমিটিতে নয়জনকে কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। তারা হলেন পলক, পুজা সরকার, নিকিতা, অপূর্ব, প্রেণা, পুজা, বিশ্বজিৎ কুমার, সোনাম ও সঙ্গীতা। অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয় সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাসের সভাপতিত্বে বক্তব্য দেন ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ও সংগঠনের উপদেষ্টা আমিরুল ইসলাম কনক, রাজশাহী মহানগর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি দীপন চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশন এমন একটি প্লাটফরম যেখান থেকে সংখ্যালঘু ও প্রান্তিক শিক্ষার্থীরা নিজেদের অধিকার আদায়ের কথা বলতে পারবেন। এসব জনগোষ্ঠীদের প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি দায়বদ্ধতা রয়েছে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বক্তারা বলেন, আজ যারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছো, তাদের শুধুমাত্র পড়ালেখার মধ্যেই সীমাবদ্ধ থাকলে চলবে না। নিজের মেধা ও বুদ্ধি কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দেশ ও মানুষের কল্যাণে নিজেদেরকে বিলিয়ে দিতে হবে। সকল প্রকার বৈষম্য দূরীকরণে তোমাদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

এ সময় বক্তারা নবগঠিত কমিটির প্রত্যেক সদস্যের প্রতি ঐক্যবদ্ধ হয়ে জনমানুষের জন্য কাজ করার আহ্বান জানান। উল্লেখ্য, সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীদের নিয়ে কাজ করার লক্ষ্যে ২০১৮ সালের ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যাত্রা করে সংগঠনটি।

প্রতিনিধি/আ.


শর্টলিংকঃ