Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইতালিতে দুই মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু


ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত দুই মাসের মধ্যে ইতালিতে সর্বনিম্ন মানুষের মৃত্যু হয়েছে। সোমবার (২৫ মে) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯২ জনের মৃত্যু হয়েছে, যা গত ৯ মার্চের পর থেকে একদিনে সর্বনিম্ন মৃত্যু। এদিন করোনা আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে ৩০০ জন।

এটিও ইতালিতে করোনার প্রকোপ শুরুর পর থেকে একদিনে সর্বনিম্ন আক্রান্ত। সোমবার দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫০২ জন। এ নিয়ে ইতালিতে করোনা থেকে সুস্থ হলেন ১ লাখ ৪১ হাজার ৯৮১ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩০ হাজার ১৫৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া ইতালিতে মোট মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮৭৭ জনের।

ইতালিতে করোনার প্রকোপ কমতে থাকায় গত ৪ মে থেকে লকডাউন শিথিল করা হয়। এরপর কাজে যোগ দেন প্রায় অর্ধকোটি মানুষ। পুনরায় চালু হয় উৎপাদন শিল্প, নির্মাণ খাত, পাইকারি দোকান, ফুল-ফলের দোকান।

করোনা পুরোপুরি শেষ না হওয়া পর্যন্ত সবাইকে নিয়ম মেনেই সবকিছু পরিচালনা করতে হবে। নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিয়েছে দেশটির সরকার।

আরও পড়তে পারেন  ভয়াবহ বন্যার কবলে আসাম : ১২৭ গ্রাম প্লাবিত


Exit mobile version