Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইতালিতে নব্য নাৎসিবাদী আস্তানা থেকে ক্ষেপণাস্ত্র উদ্ধার


ইতালিতে উগ্র ডানপন্থী তথা নব্য নাৎসিবাদীদের একটি আস্তানা থেকে আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র করা হয়েছে। সোমবার পুলিশ জানিয়েছে, তাদের সন্ত্রাসবিরোধী ইউনিট দেশটির উত্তরাঞ্চলীয় এলাকায় অবস্থিত ওই আস্তানায় অভিযান চালিয়ে এটি উদ্ধারে সমর্থ হয়েছে। এছাড়া আরও বেশকিছু অত্যাধুনিক সমরাস্ত্র উদ্ধার করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস।

ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত ক্ষেপণাস্ত্রটি ফ্রান্সের তৈরি মাতরা সুপার ৫৩০ এফ হতে পারে। কাতারের সেনাবাহিনী এ ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার করে থাকে।

এ ঘটনায় ইতোমধ্যেই তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে ফাবিও বেরনার্দি (৫১), সাবেক কাস্টমস কর্মকর্তা ও নব্য নাৎসিবাদী ফরচা নুয়াভা পার্টির কর্মী ফাবিও দেল বেরজিওলো (৫০) এবং সুইজারল্যান্ডের নাগরিক আলেসান্দ্রো মন্তি (৪২)। পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃত ক্ষেপণাস্ত্রটি সম্পূর্ণভাবে ব্যবহার উপযোগী অবস্থায় ছিল।ইতালিতে উগ্র ডানপন্থী তথা নব্য নাৎসিবাদীদের একটি আস্তানা থেকে আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি ক্ষেপণাস্ত্র করা হয়েছে।

সোমবার পুলিশ জানিয়েছে, তাদের সন্ত্রাসবিরোধী ইউনিট দেশটির উত্তরাঞ্চলীয় এলাকায় অবস্থিত ওই আস্তানায় অভিযান চালিয়ে এটি উদ্ধারে সমর্থ হয়েছে। এছাড়া আরও বেশকিছু অত্যাধুনিক সমরাস্ত্র উদ্ধার করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস। ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত ক্ষেপণাস্ত্রটি ফ্রান্সের তৈরি মাতরা সুপার ৫৩০ এফ হতে পারে। কাতারের সেনাবাহিনী এ ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবহার করে থাকে। পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃত ক্ষেপণাস্ত্রটি সম্পূর্ণভাবে ব্যবহার উপযোগী অবস্থায় ছিল।


Exit mobile version